মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১২:২৫ অপরাহ্ন

কিশোরগঞ্জে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে পাঁচ লাখ শিশু

কিশোরগঞ্জে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে পাঁচ লাখ শিশু

আমিনুল হক সাদী,কিশোরগঞ্জ : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত কিশোরগঞ্জে ৪ লাখ ৯৯ হাজার ৭১৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৫৮ হাজার ৭৭৪ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৪০ হাজার ৯৪৩ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল।
বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়েছে।এতে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম।
সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম জানান, জেলার ১৩টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ৩৪৩টি ওয়ার্ডেও মোট ২ হাজার ৭৪৪টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী মিলে মোট ৬ হাজার ৭৯৯ জন দায়িত্ব পালন করবেন। সভায় রিসোর্স পারসন ছিলেন সিনিয়র তথ্য অফিসার মো. শামছুল হক। এতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপপরিচালক) ডা. মো. হেলাল উদ্দিন বক্তব্য রাখেন।
এ সময় ইপিআইয়ের বদরুল আলমসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট ইলৈক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana