বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৫২ অপরাহ্ন

‘দেশি চাল কিনে প্যাকেটে করে বিক্রি করা যাবে না’

‘দেশি চাল কিনে প্যাকেটে করে বিক্রি করা যাবে না’

একুশে ডেস্ক:

খোলা বাজার থেকে চাল কিনে প্যাকেটজাত করে বিক্রি করা যাবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ সংক্রান্ত একটি আইন করতে যাচ্ছে সরকার।

খাদ্যমন্ত্রী বলেন, আমাদের এই ম্যাসেজটা বিভিন্ন জায়গায় দেওয়া হয়েছে। খুচরা কিনে তারা প্যাকেট করতে পারবে না। মিল মালিকরা নিজস্ব প্রডাকশন বিক্রি করতে পারবেন।

চালের বাজার নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত সোমবার দেওয়া নির্দেশনার পর এমন উদ্যোগ নেওয়া হচ্ছে। অতি দ্রুত এ আইন করা হবে বলে মন্ত্রী জানান।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী নিজেও বাজার মনিটর করছেন। যারা মজুত করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আওয়ামী লীগের কেউ হলেও তাকে ছাড় দেওয়া হবে না।

চাল সিন্ডিকেটকে শায়েস্তা করতে প্রয়োজনে চাল আমদানি করে দাম স্বাভাবিক করা হবে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, আমরা বোরো কেটেছি, এরপর আউশ আসবে, এটা শেষ করতে করতে আমন আসবে। অতএব আমাদের এখানে অভাব হওয়ার কথা না। যদি আমরা দেখি যে মানুষের খাবারের চালটা বেশি লাগছে তাহলে আমরা আমদানি করবো। ভরা মৌসুমে কোনো সমস্যাই হবে না।

ধারাবাহিকভাবে চালের অবৈধ মজুদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র বলেন, প্রত্যেক চালের বাজারে, আড়তে এবং মিলে এমনটি গ্রামাঞ্চলেও কৃষক ছাড়া কেউ যদি ধান কিনে মজুদ রাখে সেখানেও অভিযান চালানো হচ্ছে। এটা ধারাবাহিকভাবে চলবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana