রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

‘৩০ বলে ৩০ রান থেকে ৫০ বলে ৯০ করে ফেলতে পারে সে’

‘৩০ বলে ৩০ রান থেকে ৫০ বলে ৯০ করে ফেলতে পারে সে’

খেলা ডেস্ক:

আইপিএলের এবারের আসরে জস বাটলারের ব্যাটের কাছে অসহায় হয়ে পড়েছেন প্রতিপক্ষের বোলাররা।  রানের বন্যা বইয়ে দিয়েছেন রাজস্থান রয়্যালসের ইংলিশ ওপেনার।

এখন পর্যন্ত খেলা ১৬ ম্যাচে ৫৯ গড়ে ৮২৪ রান সংগ্রহ করে ফেলেছেন তিনি, স্ট্রাইকরেট ১৫১।  এর মধ্যে চারটি সেঞ্চুরি ও চারটি ফিফটি রয়েছে।

এক আইপিএলে চারটি সেঞ্চুরি বাটলার ছাড়া হাঁকাননি আর কেউ। শুক্রবার ম্যাচ উইনিং সেঞ্চুরি হাঁকান বাটলার। তার দাপুটে ইনিংসে ভর করেই দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে রাজস্থান।

৬০ বলে ১০৬ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হন বাটলার।

আর বাটলারে এই পারফরম্যান্সে মুগ্ধ কুমার সাঙ্গাকারা। লঙ্কান কিংবদন্তি ব্যাটারের মতে, আইপিএল ইতিহাসেই এর আগে কেউ বাটলারের মতো এমন ব্যাটিং করেনি।

সাঙ্গাকারা বলেছেন, ‘আমার মনে পড়ে না আইপিএল ইতিহাসে কেউ এমন ব্যাটিং করেছে কি না। আমি মনে করি তার পুরো খেলাটাই শক্তির জায়গা। নিজের ছন্দে উপনীত হলে বাটলারকে আর থামানোর কোনো পথ নেই। যেকোনো সময় রানের গতি বাড়িয়ে ফেলতে পারে সে।’

বাটলারের ভূয়সী প্রশংসায় সাঙ্গাকার আরো বলেন, ‘স্পিনের বিপক্ষে সে অসাধারণ। সব শট আছে তার হাতে। নির্দিষ্ট দিনে পরিস্থিতি বুঝে সে ঠিক করে কোন শটগুলো খেলবে, কোন শট খেলা থেকে আপাতত বিরত থাকবে। তার একটি ভালো ব্যাপার হলো, যে কোনো সময় সে গতি বাড়িয়ে দিতে পারে।  যে কোনো সময় খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। ৩০ বলে ৩০ রান থেকে হুট করেই দেখা যাবে ৫০ বলে ৮০-৯০ রান হয়ে গেছে।’

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana