মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১২:২৬ অপরাহ্ন

প্রথমবার কানে অংশ নিয়েই পুরস্কার জিতল পাকিস্তানি সিনেমা

প্রথমবার কানে অংশ নিয়েই পুরস্কার জিতল পাকিস্তানি সিনেমা

বিনোদন ডেস্ক:

মহাতারকাদের মিলনমেলার কান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েই বাজিমাত করল পাকিস্তান।

বাংলাদেশ সময় শুক্রবার রাতে কান উৎসবের পালে দে ফেস্টিভাল ভবনের সাল ডুবুসিতে ‘আঁ সার্তে রিগা’ বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

জুরি প্রাইজের পুরস্কারটি তুলে দেওয়া হয় ‘জয়ল্যান্ড’ -এর নির্মাতা সায়েম সাদিকের হাতে।

পাকিস্তানের লিঙ্গবৈষম্যের ট্যাবু নিয়ে নির্মিত এ সিনেমা।  এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সানা জাফরি। সিনেমাটির সহ-প্রযোজক ও কাস্টিং পরিচালকও তিনি।

সিনেমায় আরও অভিনয় করেছেন—লাহোরের ট্রান্সজেন্ডার অভিনেতা আলিনা খান, আলি জুনেজো, রাস্তি ফারুক, সানিয়া সাঈদ, সোহেল সামির, সালমান পীরজাদা প্রমুখ।

এদিকে পুরস্কার হাতে নিয়ে প্রাপ্তিটা  ‘জয়ল্যান্ড টিম’ কে উৎসর্গ করলেন নির্মাতা সায়েম সাদিক।  তাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

পাকিস্তানের ‘জয়ল্যান্ড’ ছাড়াও ‘আঁ সার্তে রিগা’ বিভাগে সেরা ছবির পুরস্কার জিতেছে ফ্রান্সের ছবি ‘দ্য ওর্স্ট ওয়ানস’, পরিচালনা করেছেন লিজ আকোকা ও রোমান গ্যুরে। ‘মেট্রোনম’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন আলেকসান্দ্রু বেল্ক। ফিলিস্তিনের ছবি ‘মাহা হাজ’ এর জন্য সেরা চিত্রনাট্য’র পুরস্কার জিতেছেন মেডিটেরানিয়ান ফিভার। বেস্ট পারফর্মারের পুরস্কার জিতে নিয়েছেন ভিকি ক্রিপস (করসেজ) এবং অ্যাডাম বেসা (হারকা)। ফেভারিট অ্যাওয়ার্ড পেয়েছেন রোডিও (লোলা কিভোরন)।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana