শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দীর্ঘ দেড় যুগ পর আগামীকাল হোসেনপুরে আওয়ামী লীগের সম্মেলন

দীর্ঘ দেড় যুগ পর আগামীকাল হোসেনপুরে আওয়ামী লীগের সম্মেলন

স্টাফ রিপোটারঃ

দীর্ঘ দেড় যুগ পর আগামীকাল বৃহস্পতিবার (২৬) মে হতে যাচ্ছে উৎসব মুখর পরিবেশে কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলা ত্রি-বার্ষিক সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে হোসেনপুরে এক পান্ত থেকে অন্যপান্তে নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

এ সম্মেলন সফল করার জন্য বিভিন্ন স্থানে দৃষ্টিনন্দন ফেস্টুন, ব্যানার দিয়ে মরিচাবাতি, গেইট সাজিয়ে সাজ সজ্জায় অবস্থায় এখন আলোকিত হোসেনপুর। দ্বীপেস্বর গোলচত্বর থেকে হোসেনপুর নতুন বাজার পর্যন্ত আলোকসজ্জয় আলোকিত করা হয়েছে।

ভোটাদের মন জোগানোর চেষ্টা কাউন্সিলদের বাড়ি বাড়ি পদ প্রত্যাশিতরা । এ নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাদের প্রচার প্রচারণা চালাচ্ছেন নিয়মিত। অন্যদিকে ক্ষমতাসীন দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়েও চলছে রাজনীতিক মহলে অনেক জল্পনা-কল্পনা। তবে এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী ও পরীক্ষিত নেতারা মূল্যায়িত হবে এমটাই প্রত্যাশা তৃণমুল নেতাকর্মীদের।

জানাযায়, ২০০৪ সালে সর্বশেষ হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় আয়ুব আলী সভাপতি ও শাহ মাহবুবুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আয়ুব আলীর মৃত্যুর পর থেকে অদ্যবধি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন সিনিয়র সহ-সভাপতি মোঃ জহিরুল ইসলাম নুরু মিয়া।

সম্মেলন পরিচালনা কমিটির আহবায়ক ও বর্তমান সিদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামরুজ্জামান কাঞ্চন জানান, উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের সব প্রস্তুতি শেষ হয়েছে। উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি থেকে ৩১ জন করে কাউন্সিলর নাম চুড়ান্ত হয়েছে।২৫ শত আওয়ামী লীগসহ সহযোগীঅংঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ডেলিগেট কার্ডের মাধ্যমে আমন্ত্রন জানানো হয়েছে সম্মেলনে ।

হোসেনপর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় মাঠে এ সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের কিশোরগঞ্জ জেলা শাখার ভারপাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুর রহমন উদ্বোধন করবেন। সম্মেলনে আওয়ামী লীগের ভারপাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃজহিরুল ইসলাম নুরু মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাক শাহ্ মাহবুল হকে সঞ্চাচলনায়, সভা প্রধান হিসাবে উপস্থিত থাকবেন,
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী ডাঃ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, ঢাকা বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত মির্জা আজম এম.পি, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডাঃ সৈয়দা জাকিয়া নুর লিপি ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মশিউর রহমান হুমায়ুন।

সম্মেলনে সভাপতি পদে মাঠে রয়েছেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জহিরুল ইসলাম নুর মিয়া, সাধারন সম্পাদক শাহ মাহবুবুল হক, হেসেনপুর পৌর মেয়র আব্দুল কাইয়ুম খোকন এবং সাধারন সম্পাদক পদে সাবেক যুবলীগের সভাপতি ও ভিপি এম এ হালিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক হোসেনপুর ডিগ্রী কলেজের এ জি এস মোহাম্মদ সোহেল এম.কম, সাবেক ভিপি রাইসুল হাসান কেনেডি, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আশরাফ হোসেন কবীর।

এ বিষয়ে সাপ্তাহিক হোসেনপুর বার্তার সম্পাদক ও হোসেনপুর প্রেসক্লাব সভাপতি প্রদীপ কুমার সরকার জানান, এতসুন্দর পরিবেশে সম্মেলন হোসেনপুরে বিগত দিনে হয়নি। শান্তিশৃঙ্খলায় যেন এ সম্মেলন শেষ হয় সে দিকে সবাই কে লক্ষ রেখে কাজ করার আহব্বান জানান তিনি।

হোসেপুর থানা ভারপাপ্ত কর্মকর্তা মোঃ মাসুদ আলম জানান, সম্মেলন কে সামনে রেখে হোসেনপুরে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরধারীতে রয়েছে। যে কোন পরিস্তিতি মোকাবেলায় তারা সবসময় প্রস্তুত রয়েছেন। আজ থেকে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীও থাকবে আমাদের প্রশাসনের সাথে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana