রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

নজরুলের ‘অগ্নিগিরি’ গল্পে বিটিভির নাটক

নজরুলের ‘অগ্নিগিরি’ গল্পে বিটিভির নাটক

বিনোদন ডেস্ক:
নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘অগ্নিগিরি’। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের উল্লেখযোগ্য গল্পগ্রন্থ ‘শিউলিমালা’র একটি ছোটগল্প ‘অগ্নিগিরি’। এ গল্পের ভাষা, স্থান, কাল, পাত্র-পাত্রী সবই ময়মনসিংহের ত্রিশালের পটভূমিতে রচিত।
‘অগ্নিগিরি’ নাটকটির নাট্যরূপ দিয়েছেন আবুল হায়াত এবং প্রযোজনা ও পরিচালনা করেছেন নূর আনোয়ার রনজু। নাটকে দেখা যাবে সবুর আখন্দ নামের মাদ্রাসাপড়ুয়া এক শান্তশিষ্ট যুবক বীররামপুর গ্রামের পাটের পাটোয়ারি আলী নসীব মিঞার বাড়িতে জায়গির থেকে পড়াশোনা করে। সে নসীব মিঞার একমাত্র মেয়ে নূরজাহানকে আরবি পড়ায়। অত্যন্ত লাজুক স্বভাবের সবুর কখনো চোখ তুলে নূরজাহানের দিকে তাকায় না। ঘটনাপ্রবাহে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং তা এক ট্র্যাজেডির মাধ্যমে শেষ হয়। এদিকে গ্রামের দুষ্টু ছেলে রুস্তম ও তার সহযোগিরা উত্যক্ত করে সবুরকে। ঘটনা মোড় নেয় অন্যদিকে। এভাবে এগিয়ে যায় নাটকের গল্প।
‘অগ্নিগিরি’ নাটকটিতে নসীব মিঞা, সবুর ও নূরজাহান চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, ইমতিয়াজ বর্ষণ ও জেসমিন আরা। আরো অভিনয় করেছেন মিলি মুনশী, আনোয়ার শাহী, নাজিম উদ্দিন প্রমুখ। নাটকটি প্রচারিত হবে আগামী ২৫ মে রাত ৯টায়।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana