বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২২ অপরাহ্ন

জয়ে ফিরল জিমিরা

জয়ে ফিরল জিমিরা

খেলা ডেস্ক:
চলতি মাসে এশিয়ান গেমসের বাছাইয়ে ওমানের কাছে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ দল। আসরের ফাইনালে মধ্যপ্রাচ্চের দেশটির বিপক্ষে ৬-২ গোলে হেরে প্রথমবারের মতো শিরোপা জেতার স্বপ্ন ভেঙ্গে যায় রাসেল মাহমুদ জিমিদের। সেই হারের নয়দিন পর এশিয়া কাপের ম্যাচে ওমানকে হারিয়ে মধুর প্রতিশোধ নিলো লাল-সবুজের প্রতিনিধিরা। এই জয়ে পরের রাউন্ডের যাওয়ার পথে টিকে রইল খোরশেদুর রহমান-আশরাফুলরা।
মঙ্গলবার (২৪ মে) ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানকে ২-১ গোলে হারিয়েছে ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি শিষ্যরা। বাংলাদেশের হয়ে গোল করেন ডিফেন্ডার আশরাফুল ইসলাম ও ফরোয়ার্ড রাকিবুল ইসলাম। ওমানের হয়ে ব্যবধান কমান আল রাসেদ ফাজারি।
  ম্যাচের শুরুতে থেকে আক্রমণাত্মক খেলেছিল বাংলাদেশ দল। ফলে দারুণভাবে জমে উঠে দুই দলের ম্যাচ। খেলার ৬ মিনিটে পেনাল্টির গোলে বাংলাদেশকে এগিয়ে দেন আশরাফুল ইসলাম (১-০)। খোরশেদুর রহমানের পুশে বল থামান ফজলে রাব্বি, তার থেকে রোমান সরকারের বল ফিরিয়ে দেন ওমানের গোলরক্ষক আল ফরহাদ। ফিরতি বলে গোল করেন আশরাফুল। প্রথম কোয়ার্টারে লিড রেখে দ্বিতীয় কোয়ার্টার শুরু করে বাংলাদেশ দল। ডিফেন্ডারদের ভুলে খেলার ১৭ মিনিটে ফিল্ড গোলে ওমানকে সমতায় আনেন আল রাসেদ ফাজারি (১-১)। বাকি সময়ে গোল না হওয়ায় ১-১ স্কোরলাইন রেখে বিরতি যায় দুই দল। বিরতির পর তৃতীয় কোর্য়াটারে খেলার ৪০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশের ব্যবধান দ্বিগুণ করেন রাকিবুল ইসলাম (২-১)। খোরশেদুর রহমানের পুশে বল থামান ফজলে রাব্বি, তার বাড়ানো বল থেকে গোল করেন রাকিবুল ইসলাম। চতুর্থ কোয়ার্টারে আর গোল হয়নি। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। ওমানের বিপক্ষে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশ অধিনায়ক খোরশেদুর রহমান।
এক জয় ও এক হারে ৩ পয়েন্টে নিয়ে ‘ডি’ গ্রুপের তৃতীয় স্থানে বাংলাদেশ দল। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে মালয়েশিয়া। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ কোরিয়ার সংগ্রহ ৩ পয়েন্ট। এদিকে গত দুই মাসের মধ্যে তিনটি আসরের দুই দল মুখোমুখি হয়েছে তিনবার। মুখোমুখি লড়াইয়ে ওমান জিতেছে একবার এবং বাংলাদেশ জিতেছে দুই বার।
  বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে নামবে বাংলাদেশ দল। ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana