বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:১৫ অপরাহ্ন

কিশোরগঞ্জে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু

কিশোরগঞ্জে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ করোনাকালীন সময়ে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প ইউজিডিপি ও জাইকার সহায়তায় প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী। সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, প্রশিক্ষণ নেবেন আপনি সহায়তা করবে সরকার। বেকার যুবকদের আত্মকর্মী হওয়ার জন্য এই প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাছুমা আক্তার। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুস সাত্তার,স্থানীয় সরকার বিভাগের ইউজিডিপি প্রকল্পের সদর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর দূর্গা রাণী সাহা। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সদর উপজেলার সহকারী প্রোগ্রামার মোঃ আশরাফুল খালেক আলমগীর ও সৈয়দ আবুল বাশার শুভ।
তরুণ-তরুণীদের আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধি করে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে সদর উপজেলা প্রশাসন বিজ্ঞপ্তি দিয়ে দরখাস্ত আহবান করে। পরে তাদেরকে বাছাই করে পরীক্ষার মাধ্যমে এই প্রশিক্ষণের জন্য মনোনীত করেন। প্রশিক্ষণটি আগামী ৩১ মে পর্যন্ত চলবে বলে জানা গেছে। এতে অংশ গ্রহণকারীদেরকে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ডিজিটাল মার্কেটিং বিষয়ে ফাউন্ডেশন ও স্পেশালাইজেশন প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণার্থীরা হাতে কলমে প্রশিক্ষণের পাশাপাশি প্রশিক্ষণলব্দ জ্ঞান কাজে লাগিয়ে আউটসোর্সিং বিষয়ে প্রকল্পভিত্তিক কাজ করার সুযোগ পাবে বলে জানা গেছে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana