মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন

অনুদানের সিনেমায় চলছে ফেরদৌসের ক্যারিয়ার

অনুদানের সিনেমায় চলছে ফেরদৌসের ক্যারিয়ার

একুশে ডেস্ক:

বাণিজ্যিক সিনেমার এক সময়ের ব্যস্ত নায়ক ফেরদৌস। এখনো নিয়মিত অভিনয় করছেন। তবে এখন বাণিজ্যিক সিনেমার চেয়ে তাকে শৈল্পিক ঘরানার সিনেমাতেই বেশি দেখা যায়। বিশেষ করে সরকারি অনুদানে নির্মিত সিনেমাতেই তিনি বেশি অভিনয় করছেন। এ মুহূর্তে অনুদানে নির্মিত সাতটি সিনেমার অভিনেতা ফেরদৌস। বলা যায়, অনুদাননির্ভর তার ক্যারিয়ার।

অনুদানের সিনেমায় নিজেকে ভাঙার অনেক সুযোগ থাকে। মুক্তিযুদ্ধভিত্তিক অনেক সিনেমাতে আমি অভিনয় করেছি। আমার কাছে মনে হয়েছে এসব সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে মুক্তিযোদ্ধাদের প্রতিও আমার শ্রদ্ধা জানান হচ্ছে। আর আগামী প্রজন্মের জন্য এসব সিনেমা প্রামাণ্য দলিল হিসাবে থেকে যাবে। সরকারি অনুদানের সিনেমাগুলো দারুণ কিছু বিষয় ও ঘটনা কেন্দ্র করে তৈরি হয়।

প্রত্যেক বছরই যদি সবাই নিজ নিজ দায়িত্ব নিয়ে সিনেমার কাজ শেষ করে ফেলত, তাহলে এসব সিনেমায়ও জ্যাম লাগত না। এখন সরকার অনুদানের পরিমাণও অনেক বাড়িয়েছে। সে ক্ষেত্রে নির্মাতাদের উচিত নিষ্ঠার সঙ্গে সিনেমা দ্রুত নির্মাণ করে মুক্তির ব্যবস্থা করা।’ অনুদানের বাইরে নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ নামে দুটি সিনেমায় কাজ করছেন ফেরদৌস।

অভিনয় ছাড়া বর্তমানে এ নায়ক উপস্থাপনা নিয়েও সময় কাটান। স্টেজ ও টেলিভিশন পর্দা-দু’মাধ্যমেই উপস্থাপনা করেন তিনি। জুটি হিসাবে বেছে নিয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমাকে। সর্বশেষ তাকে বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের ‘ঈদ আনন্দমেলা’ অনুষ্ঠানে দেখা গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana