শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৩০ পূর্বাহ্ন

নোবিপ্রবির প্রশাসনিক ভবনে আগুন

নোবিপ্রবির প্রশাসনিক ভবনে আগুন

একুশে ডেস্ক:

নোয়াখালী বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। পরবর্তীতে দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়লে প্রসাশনিক ভবনে চতুর্থ তলায় দুটি কক্ষে ৪/৫টি কম্পিউটার, আসবাবপত্রসহ জরুরী কাগজপত্র পুড়ে যায়। আগুনে পুড়ে যাওয়া কক্ষগুলোর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয় ডিন রুম, এমআইএস রুম ও একটি খালি কক্ষ।

নোয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আফসার উদ্দিন বলেন, নোয়াখালী বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৫ তলার প্রশাসনিক ভবনের ৪র্থ তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণ করতে ফায়ার সার্ভিসের ৩০ জন সদস্য কাজ করে। ওই সময় আগুনের প্রচন্ড ধোয়ায় ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য অসুস্থ হয়ে পড়ে।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি করে অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও পরবর্তী করণীয় সম্পর্কে মতামত প্রদান করবে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। এ অগ্নিকান্ডে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

বারবার চেষ্টাও করেও ভিসিকে না পাওয়ায় তার বক্তব্য জানা যায়নি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana