শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

হাওরে ফসল রক্ষা বাঁধ পরিদর্শনে কবির বিন আনোয়ার

হাওরে ফসল রক্ষা বাঁধ পরিদর্শনে কবির বিন আনোয়ার

স্টাফ রিপোর্টার:

কিশোরগঞ্জে হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। পরিদর্শনে গিয়ে আগাম বন্যার পূর্ব প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন তিনি।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে তিনি ইটনা উপজেলার বাদলা হাওর ও নওগা হাওরে বাঁধ পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, হাওরের ফসল আগাম বন্যার হাত থেকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ফসল রক্ষা বাঁধ নির্মাণ করা হয়েছে। হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ মেরামতের বিষয়টিকে সরকার চেলেঞ্জ হিসেবে নিয়েছে।

তাই এবার প্রাকৃতিক দুর্যোগ ছাড়া যাতে করে হাওরের বাঁধ ভেঙে এলাকার কৃষকের বছরের একমাত্র বোরো ফসল তলিয়ে না যায় এ জন্য কৃষক সহ সকল শ্রেণী-পেশার লোকজনদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

ফসল রক্ষা বাঁধের কাজ আশানুরূপ হওয়ায় তিনি দায়িত্বরত নির্বাহী প্রকৌশলী সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এর আগে দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে সভায় তিনি সবাইকে হাওর রক্ষা বাঁধ নিয়ে আরো সতর্ক থাকতে বলেন।

এসময় কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম,পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম বার, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন, ময়মনসিংহ পওস সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মো:মাহফুজুর রহমান, কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো:মতিউর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান সহ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana