বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

হুইলচেয়ারের বদলে প্রতিবন্ধী শিশু রমজানের ঠাঁই এখন বালতিতে

হুইলচেয়ারের বদলে প্রতিবন্ধী শিশু রমজানের ঠাঁই এখন বালতিতে

স্টাফ রিপোর্টার:

হতদরিদ্র পরিবারের সন্তান শারীরিক ও বাক প্রতিবন্ধী শিশু রমজান(৬)। দরিদ্র পরিবারটির হুইলচেয়ার কেনার সামর্থ নেই। তাই শিশুটিকে বেশিরভাগ সময় বালতিতেই কাটাতে হয়।
হোসেনপুর উপজেলার আড়াইবাড়িয়া ইউনিয়নের ধূলজুরি গ্রামের হতদরিদ্র জেসমিন-দুদু দম্পত্তির একমাত্র সন্তান প্রতিবন্ধী শিশু রমজান। যেখানে নিত্যদিনের খাবার জোটেনা সেখানে একমাত্র সন্তানের চিকিৎসা কিংবা তার জন্য একটি হুইলচেয়ার কেনার কথা সপ্নেও ভাবতে পারেনা অসহায় ওই দম্পত্তি। তবুও প্রতিবন্ধী শিমুটির জন্য একটি বড় বালতি কিনে দিয়েছেন তারা। দিনের বেশীর ভাগ সময়ই শিশু রমজান বালতিতে থেকে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে নিষ্ঠুর প্রকৃতির দিকে। প্রকৃতির বৈষম্য বুঝতে পারলেও শিশু রমজান কিছু বলতে পারেনা। বাক প্রতিবন্ধী বলে মুখ দিয়ে কিছু বলতে পারেনা রমজান।
প্রতিবন্ধী শিশু রমজানের মা জেসমিন জানান, অন্য সব স্বাভাবিক শিশুরা যখন খেলাধুলা-দৌড়াদৌড়ি করে তখন আমার অসহায় শিশুটি ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে। কখনো নিঃশব্দে কান্না করে। এসব দেখে আমি খুব কষ্ট পাই। কিন্তু গরিব বলে নিজের স্তানের জন্য তেমন কিছুই করতে পারিনা।
জেসমিন তার শিশুর জন্য চিকিৎসা ও একটি হুইলচেয়ার কিনে দেয়ার জন্য সমাজের বিত্তবানদের কাছে আকুল আবেদন জানিয়েছেন। কেউ প্রতিবন্ধী শিশুটিকে সাহায্য করতে চাইলে ০১৭১২-৫৫৫০২৪ এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana