বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:২৯ অপরাহ্ন

ইশরাক কারাগারে: প্রিজনভ্যানে হামলার ঘটনায় আটক ৫

ইশরাক কারাগারে: প্রিজনভ্যানে হামলার ঘটনায় আটক ৫

একুশে ডেস্ক:
গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে করা মতিঝিল থানায় এক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এ সময় ইশরাককের প্রিজনভ্যানে হামলার ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।
বুধবার (৬ এপ্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে দুপুর পৌনে একটার দিকে ইশরাককে মতিঝিল থানা থেকে আনা হয়। এরপর তাকে সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। পরবর্তীতে বেলা ২টার দিকে ইশরাকের পক্ষে মাসুদ আহম্মেদ তালুকদার ও মোছলে উদ্দিন জসিমসহ কয়েকজন আইনজীবী জামিনের আবেদন করেন। তবে এদিন তাকে আদালতে তোলা হয়নি। তাকে ছাড়াই জামিন শুনানি করা হয়।
শুনানিতে আইনজীবীরা বলেন, এই মামলায় ইশরাকসহ আসামিদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। মামলার ৪২ জন আসামির বাকি সবাই জামিনে আছেন। ইশরাক মামলার পরই হাইকোর্ট থেকে জামিন নেন। এরপর হাইকোর্টের আদেশ নিম্ন আদালতে অন্তর্বর্তী জামিন নেন। পরবর্তীতে স্থায়ী জামিন বিষয়ে শুনানির দিনে কোভিডের কারণে তিনি আদালতে হাজির হতে পারেননি।
তারা আরও বলেন, ইশরাক হোসেন জামিনের অপব্যবহার করেননি। কোভিডের বিষয়টি আদালত বিবেচনায় না নিয়ে গ্রেফতারি পরোয়ানা দেওয়াটা অন্যায্য হয়েছে। তিনি অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে। ঢাকা দক্ষিণ সিটি থেকে মেয়র পদে নির্বাচন করেছেন। ইতোমধ্যে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সারাদেশে সুনাম অর্জন করেছেন। তাই রাজনৈতিক কারণে তার নামে ওয়ারেন্ট দেওয়া হয়েছে। আমরা তার জামিনের প্রার্থনা করছি।
অপরদিকে রাষ্ট্রপক্ষে এপিপি আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে মহানগর হাকিম তামান্না ফারাহ জামিনের আবেদন নাকচ করে এ আদেশ প্রদান করেন।
জানা যায়, মামলার শুনানি চলাকালে আদালত প্রাঙ্গনে বিএনপির দু গ্রুপের মধ্যে দাওয়া পাল্টা দাওয়ার মত ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এরপর দুপুর আড়াইটার দিকে ইশরাককে প্রিজনভ্যানে করে কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার পথে সিএমএম আদালত সংলগ্ন রায় সাহেব বাজার মোড়ে প্রিজনভ্যানে হামলা করে ইশরাক সমর্থকরা। এ সময় সংঘর্ষে পুলিশসসহ বেশ কয়েকজন আহত হন। ঘটনাস্থল থেকে পাঁচ জনকে আটক করে কোতয়ালী থানা পুলিশ। বুধবার মতিঝিল এলাকায় দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল দক্ষিণের একটি অনুষ্ঠানে যোগ দেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। লিফলেট বিতরণের সময় দুপুর পৌনে ১২টার দিকে তাকে আটক করে মতিঝিল থানা পুলিশ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana