সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:০০ অপরাহ্ন

জবির সেই ১১ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

জবির সেই ১১ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

একুশে ডেস্ক:

শিবির সন্দেহে আটক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেই ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দেশের সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত করাসহ আইন শৃঙ্খলা অবনতি ঘটানোর অভিযোগে তাদের  বহিষ্কার করা হয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে গত ৩০ মার্চ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের অফিস আদেশ অনুযায়ী ওই শিক্ষার্থীরা দেশের সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত করাসহ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা, আইন শৃঙ্খলার অবনতি ঘটানো ও বিভিন্ন স্থানে সরকার বিরোধী শ্লোগান দিয়ে জনগণের মধ্যে ভীতি সঞ্চার করার অভিযোগ আনা হয়েছে।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের অন্তর্ঘাতমূলক কাজের মাধ্যমে দেশে অরাজকতা সৃষ্টি করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাদের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হলো বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ মার্চ মধ্যরাতে রাজধানীর গেন্ডারিয়া থানার ধুপখোলা এলাকার একটি মেসে অভিযান চালিয়ে শিবির সন্দেহে ওই শিক্ষার্থীদের আটক করে কোতোয়ালি থানা পুলিশ। রিমান্ড শেষে তারা কারাগারে রয়েছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana