মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

দুই কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে নিউমার্কেট এলাকা রণক্ষেত্র

দুই কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে নিউমার্কেট এলাকা রণক্ষেত্র

একুশে ডেস্ক:

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজের (টিটিসি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (৩০ মার্চ) রাতের এ সংঘর্ষের সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। রাত সোয়া ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের কারণে আজিমপুর-মিরপুর সড়কে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। তবে ঠিক কী কারণে সংঘর্ষ লেগেছে তা জানা যায়নি। উপস্থিত কয়েকজন বলেন, ঢাকা কলেজের তিন ছাত্রকে টিটি কলেজের ছাত্ররা মারধর করায় এ সংঘর্ষ বাধে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় লোকজন আতঙ্কিত হয়ে দিগিবিদিক ছোটাছুটি শুরু করে। মুহূর্তেই পুরো এলাজকা থেকে সব মানুষ ও গাড়ি ফাঁকা হয়ে যায়। দুই কলেজের শিক্ষার্থীরা রাস্তার দখল নেয়।
প্রত্যক্ষদর্শীরা বলেন, ছাত্রদের দুই পক্ষই রাস্তার মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং একে অপরকে লক্ষ্য করে  ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেলেও তাদের পরিচয় জানা যায়নি।
পুলিশ জানায়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের কর্মীরা ক্যাম্পাসের একাডেমিক বিল্ডিংয়ের ছাদ থেকে এবং ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মিরপুর সড়ক থেকে পাল্টাপাল্টি ইটপাটকেল নিক্ষেপ করছে। প্রাথমিকভাবে সংঘর্ষের কারণ জানা যায়নি।
এ বিষয়ে পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (নিউমার্কেট-কলাবাগান জোন) শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ চলছে। কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana