বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৪৮ অপরাহ্ন

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

একুশে ডেস্ক:
পবিত্র রমজানে সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘোষিত তারিখ ও সময় অনুযায়ী ২০ রমজান পর্যন্ত বিদ্যালয় চলবে। রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী ছুটি ঘোষণা করেননি, এটি গুজব। মঙ্গলবার সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
উল্লেখ্য, করোনাকালীন ক্ষতি পুষিয়ে নিতে ২০ রোজা পর্যন্ত দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আগেই জানিয়েছে সরকার।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রমজানে সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘোষিত তারিখ ও সময় অনুযায়ী চলবে। প্রাথমিক বিদ্যালয়গুলোয় পবিত্র রমজানের ছুটির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রদান সংক্রান্ত গুজব ছড়ানো হচ্ছে। যা অনাকাঙ্খিত ও অনভিপ্রেত। গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গুজব রটানোকারীদের চিহ্নিত করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।
এতে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গত ২২ মার্চ জারি করা নির্দেশনা মোতাবেক, ২০ রমজান পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম চালু থাকবে।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ২৪ মার্চ জারি করা পৃথক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০ রোজা পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান চলবে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। এ সময়ের মধ্যে নামাজ পড়ার জন্য ৩০ মিনিট বিরতি পাবে শিক্ষকরা।
এদিকে, স্কুল-কলেজের পর এবার মাদ্রাসা ও কারিগরি পর্যায়েও রমজান মাসে নিয়মিত ক্লাস চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচিব বেগম রুজিনা সুলতানা স্বাক্ষরিত  অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। এছাড়াও প্রাথমিকের মতো মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরেও আগামী ২৬ এপ্রিল পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান চালু রাখার ঘোষণা দিয়েছে সরকার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana