শুক্রবার, ০১ Jul ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

কিশোরগঞ্জে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

মো: ইমরান হোসেন, বার্তাপ্রধান :

কিশোরগঞ্জে যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ উপলক্ষ্যে শনিবার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি পর্যায়ে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
শহরের পুরাতন স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন প্রতিষ্ঠানে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সকাল ৭টায় গুরুদয়াল সরকারি কলেজের স্মৃতিসৌধে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের নেতৃত্বে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে জেলা পুলিশ সুপার মো: মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নেতৃত্বে পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট কামরুল আহসান শাহজাহান ও সাধারন সম্পাদক এডভোকেট এম.এ আফজলের নেতৃত্বে জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা শ্রেণি পেশার মানুষ স্বাধীনতা সংগ্রামে বীর শহীদদের প্রতি পুস্পস্তাবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ৮টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শন, ছাত্র-ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংঙ্গীত পরিবেশন করা হয়। এতে মুক্তিযোদ্ধা, পুলিশ, বিএনসিসি, আনসার, ভিডিপি, স্কাউটস, রোভার স্কাউটস, গার্ল গাইডস, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিশু-কিশোর সংগঠনের সদস্যরা অংশ নেন।
এ দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী, দুপুর ২টায় হাসপাতাল, জেলা কারাগার, পাগলা মসজিদ এতিমখানা ও সরকারি শিশু পরিবারগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন, বিকাল ৩টায় কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে মহিলাদের প্রীতি ফুটবল ম্যাচ, বিকাল ৫টায় জেলা শিল্পকলা ও একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। জাতির শান্তি, সমৃদ্ধি, উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির গীর্জাসহ বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা করা হবে।
এছাড়াও বিভিন্ন সংগঠন নানা সর্মসূচিতে দিনটি উদযাপন করছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana