শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

‘আমাদের বিমান-ট্যাংক দিন’, জেলেনস্কির আকুতি

‘আমাদের বিমান-ট্যাংক দিন’, জেলেনস্কির আকুতি

একুশে ডেস্ক:

বেলজিয়ামের ব্রাসেলসে বিশেষ অধিবেশনে বসেছে ন্যাটোভুক্ত দেশগুলোর প্রধানরা।  আর এ অধিবেশনে ভার্চুয়ালি কথা বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি।

তিনি জানিয়েছেন, রাশিয়ানদের চেয়ে সামরিক শক্তির দিক দিয়ে অনেক পিছিয়ে আছে ইউক্রেন। তাদের আরও অস্ত্র প্রয়োজন। আকাশ প্রতিরক্ষার দিক দিয়ে ইউক্রেন  অনেক দুর্বল। তবুও তারা এখনো কোনো দেশের কাছ থেকে একটি বিমানও পায়নি।

জেলেনস্কি ন্যাটো নেতাদের কাছে অনুরোধ করেছেন,  ইউক্রেনকে বিমান ও ট্যাংক দিতে ও তাদের কাছে এগুলো বিক্রি করতে।  এ ব্যাপারে জেলেনস্কি বলেন, আমরা এক মাস ধরে অসম অবস্থায় আছি। রাশিয়া তাদের যত অস্ত্র আছে তার সবই ব্যবহার করছে।

জেলেনস্কি আরও বলেছেন, তিনি বিশ্ব নেতাদের কাছে বিমান ও ট্যাংক সহায়তা চেয়েছেন। কিন্তু এখনো একটি বিমানও পাননি।তিনি তাই অনুরোধ করে জানিয়েছেন, আমাদের এগুলো (বিমান ও ট্যাংক) দিন। আমাদের কাছে এগুলো বিক্রি করুন।

জেলেনস্কি আরও বলেছেন, আপনাদের ১ ভাগ  শুধুমাত্র ১ ভাগ বিমান ও ট্যাংক আমাদের দিতে পারেন। জেলনস্কি তার ব্ক্তৃতায় আরও জানিয়েছেন, ইউক্রেন বছরের পর বছর ধরে যুদ্ধ চালিয়ে যেতে চায় না। তারা শুধুমাত্র বেঁচে থাকতে চান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana