শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুলিয়ারচরের ফরিদপুরে খালটের রাস্তার দুইপাশ দখলদারদের কবলে কটিয়াদী সরকারি কলেজে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান গ্রামের বাজারে কচুর লতি বিক্রি করে ভাইরাল অধ্যাপক হোসেনপুরে ট্রাক্টর চাপায় শিশুর মৃত্যু বাবার রাজনৈতিক আদর্শে উদ্বেলিত হয়ে যুবদল থেকে সরে দাড়ালেন পুত্র শাহীন পাকুন্দিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু করিমগঞ্জে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক প্রধানমন্ত্রীই পারেন জনগণের সকল প্রত্যাশা পুরণে -কিশোরগঞ্জে চিত্র নায়ক কাঞ্চন পাকুন্দিয়ায় সরকার নির্ধারিত মূল্যে ধান ও চাল সংগ্রহ শুরু সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে বাংলাদেশ
কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর ইফার ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর ইফার ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আমিনুল হক সাদী:
কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর ইফার ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইফার কিশোরগঞ্জ জেলা কার্যালয় বিভিন্ন কর্মসুচী গ্রহণ করেছিলো। মঙ্গলবার সকালে ইফার উদ্যোগে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে দিবসটির শুভ সুচনা করে। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ত প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। ইফার উপপরিচালক মোহাম্মদ মহসিন খানের সভাপতিত্বে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলাম প্রচার প্রসারে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মেস্তাফা। বিশেষ অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক সহকারী কমান্ডার বীরমুক্তিযোদ্ধা অ্যাড. নাছির উদ্দিন ফারুকী, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম খান মাসুম। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ইফার মাষ্টার ট্্েরইনার মাও. জসিম উদ্দিন। এছাড়াও কোরআন খতম, দোয়া মাহফিল, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সকল গণশিক্ষা কেন্দ্রে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
এ সময় ইফার কর্মকর্তা,কর্মচারীসহ জেলার বিভিন্ন গণশিক্ষা কেন্দ্রের শিক্ষক, শিক্ষিকা, উলামায়ে কেরামগণ, জনপ্রতিনিধি, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
১৯৭৫ সালের (২২ মার্চ) ইসলামের প্রচার-প্রসারের লক্ষ্যে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক অধ্যাদেশবলে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ২৮ মার্চ ১৯৭৫ সালে ‘ইসলামিক ফাউন্ডেশন’ এ্যাক্ট প্রণীত হয়। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ একটি সরকারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ইসলামের আদর্শ ও মূল্যবোধ প্রচারসহ এ জাতীয় কার্যক্রম পরিচালনা করে আসছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana