শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবী কাজে অনন্য উৎসর্গের আকাশ

কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবী কাজে অনন্য উৎসর্গের আকাশ

আমিনুল হক সাদী,কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবী কাজে করোনাজয়ী যুবক উৎসর্গের আকাশ উজ্জল দৃষ্টান্ত রেখেছে। উৎসর্গের আকাশ সারা বাংলাদেশের উৎসর্গ স্বেচ্ছাসেবকদের কাছে এক নামে পরিচিত। উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর সাথে যুক্ত হওয়ার পর থেকে স্বেচ্ছাসেবা কাজে আরও উৎসাহিত হন। ২০১৯ সালের ১০ ডিসেম্বর ফাউন্ডেশনের কিশোরগঞ্জ জেলা শাখার তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে যুক্ত হন। সে সময় থেকেই উৎসর্গের লগো নিয়ে প্রথমে কিশোরগঞ্জে মানবতার সেবায় কাজ শুরু করেন। এরই মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হন। করোনা ভাইরাসের শুরু থেকেই জীবনের ঝুঁকি নিয়ে কিশোরগঞ্জের ১৩ উপজেলায় জীবাণুনাশক স্প্রে কওে জেলায় অঅলোচিত হয়ে ওঠেন। ২০২০ সালের রমজান মাসের শেষ দিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হন। সেখানে অনেকদিন চিকিৎসা নিয়ে সবার দোয়াই সুস্থ হয়ে রোজার ঈদের ২ দিন আগে ছুটি পেয়ে বাসায় এসেও বসে থাকেনি। আবার শুরু করেন মানবতার কাজ। ঈদের আগেরদিন সারারাত ২০০ পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করেন। পানিতে নেমেও খাদ্য বিতরণ করে। ঈদের ২য় দিনে কিশোরগঞ্জ নতুন জেলখানা মোড়ে অবস্থান রত বেদে পল্লীতে প্রায় ৯০ টি পরিবারের মাঝেও ঈদ খাদ্য সামগ্রী খাবার বিতরন করেন।
তার এ কাজে খুশি হয়ে উৎসর্গের কেন্দ্রীয় জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন। দায়িত্ব পাওয়ার পর থেকে কাজ শুরু করেন সারা বাংলাদেশে। তার ভাষায় আমাদের উৎসর্গ ৬৪ জেলা শাখা গুলোতে বিভিন্ন ধরনের কাজ করেছি। যেমন, ব্লাড গ্রুপিং ক্যাম্পিং, বন্যার্ত এলাকায় খাবার বিতরন সহ বেশ কিছু কাজ করেছি। আমার এসব কাজ দেখে উৎসর্গের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ ইমরুল কায়েস আমার নাম রেখেছেন উৎসর্গের আকাশ। আর সেই উৎসর্গের আকাশ সারা বাংলাদেশের উৎসর্গ স্বেচ্ছাসেবকদের কাছে এক নামে পরিচিত। তারপর কেন্দ্রীয় জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটিতে তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে কাজ করতে করতে আমার উপর অতিরিক্ত দায়িত্ব হিসেবে দপ্তর সম্পাদক পদে পদায়ন করা হয়। তারপর এক মাস ২ পদ নিয়ে কাজ করতে করতে পুনরায় তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদ থেকে প্রমোশন দিয়ে দপ্তর সম্পাদক পদে পূর্ণাঙ্গ করা হয়। এর পর থেকে এখন পর্যন্ত উৎসর্গ জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। তবে মানবতার কাজ করতে করতে ২০২১ সালের এপ্রিল মাসে আবারোও ২য় বারেরমত করোনা ভাইরাসের সংক্রমণ (পজিটিভ) হয়ে আবারো হোম আইসোলিউসনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হই। সুস্থ হওয়ার পর আবারোও মানবতার কাজ শুরু করি। কাজ করতে করতে ২০২১ সালের জুন মাসের শেষ দিকে ৩য় বারের মত আবারো করোনা পজিটিভ হয়ে নিজ বাসায় আইসোলিউসনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়। তারপর থেকে এখন পর্যন্ত আমার মানবতার কাজ চালিয়ে যাচ্ছি। আমি প্রতি সপ্তাহের শুক্রবার বিকেলে কিশোরগঞ্জ নতুন জেলখানা মোড়ে অবস্থান রত বেদে পল্লীতে বেদের শিশুদের জন্য শুখনো খাবার বিতরন করি। এভাবেই চলছে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর কাজ। আমার দ্বারা এ পর্যন্ত ২০০০ হতদরিদ্র ও অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি, মাক্স বিতরণ করেছি। হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। মানুষের মাঝে সচেতনা মূলক লিফলেট বিতরণ করেছি। অনেক রক্তের ডোনার ব্যাবস্থা করে দিয়েছি। নিজেও এই পর্যন্ত ১৪ বার রক্ত দিয়েছি।
এছাড়াও এসব দায়িত্ব পালন করতে করতে মিরপুর শেওড়াপাড়ায় অবস্থিত উৎসর্গের কেন্দ্রীয় অফিসেও আমি অফিস স্টাফ হিসেবে দায়িত্ব পালন করি। স্বেচ্ছাসেবী কাজের পাশাপাশি সাংবাদিকতার সাথে কাজ করে আসছি। ১২ বছর ধরে বিডি টোয়েন্টিফোর লাইভ ডটকমের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছি।
কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদের সভাপতি আমিনুল হক সাদী বলেন, করোনাকালে স্বেচ্ছাসেবী যুবক আকাশের কর্মকান্ডে সর্বত্রই প্রশংশিত হয়েছে। আমি তার ভবিষ্যৎ জীবনের সফলতা কামনা করছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana