সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে ৩১ তম আন্তর্জাতিক ২৪ তম প্রতিবন্ধী দিবস উদযাপিত ভৈরবে ফসল রক্ষা বাধ ও ফসলি জমি কেটে ইট ভাটায় ব্যবহার হচ্ছে মাটি॥ হুমকির মুখে পরিবেশ ও জীব বৈচিত্র কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট সদস্যদের না জানিয়ে প্রহসনের   নির্বাচনের পাঁয়তারার অভিযোগ বিএনপি-জামায়াত মিথ্যাচার করছে তাদের ফাদেঁ পা দিবেন না: ভৈরবে বিসিবি সভাপতি পাপন তামিম ইকবালের পরিবর্তে ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন দাস কুলিয়ারচরে বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন সাংসদ নাজমুল হাসান পাপন অবহেলার দায়ে ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা বিজয় টিভি ভৈরব প্রতিনিধি হলেন সাংবাদিক সোহানুর রহমান সোহান বিশ্বকাপ আয়োজনে ৪০০-৫০০ শ্রমিকের মৃত্যুর কথা স্বীকার কাতারের অনেক সাংবাদিক সঠিকভাবে না জেনে লেখা প্রকাশ করেন: পররাষ্ট্রমন্ত্রী
ভৈরবে ২০মার্চ টিসিবির পণ্য তেল,ডাল চিনি বিক্রি

ভৈরবে ২০মার্চ টিসিবির পণ্য তেল,ডাল চিনি বিক্রি

এম.এ হালিম,বার্তা সম্পাদক:

দ্রব্যমূল্যের লাগামটেনে ধরতে ভৈরবে ২০ মার্চ টিসিবির মাধ্যমে সয়াবিন তেল,মশুর ডাল ও চিনি বিক্রি করা হবে । শুধুমাত্র কার্ডধারীরা এ সুবিধা ভোগ করবে । সারাদেশে দ্রব্যমূল্যর উর্ধ্বগতি ও সাধারন মানুষের ক্রয় সিমার বাইরে চলে যাওয়ায় বিপাকে পড়েছে সাধারন জনগণ । তাই দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ রাখতে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে । উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, ভৈরবে পৌরসভার ১২টি ওয়ার্ডে ৬ হাজার ১৭টি পরিবার ও ৭টি ইউনিয়নে ১১ হাজার ৫শ পরিবারের মাঝে টিসিবির কার্ড বিতরন করা হয়েছে । টিসিবির পণ্য ইতিমধ্যে উপজেলায় এসে পৌছেছে । কার্ডধারী প্রতিটি পরিবার ৪শ ৬০ টাকার বিনিময়ে ২ কেজি সয়াবিন তেল,২ কেজি মশুর ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবে । প্রথম মাসে ২ দফায় কার্ডধারীদের মাঝে এসব পণ্য বিক্রি করা হবে । পরবর্তীতে সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপণ্য আইটেম বাড়ালে সেটি ও কার্ডধারীরা কিনতে পারবে ।
এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসনের তত্বাবধানে টিসিবির মাধ্যমে ভৈরবে ১৬ হাজার ৫শ কার্ডধারীকে ১শ১০ দরে ২ কেজি সয়াবিন তেল,৫৫ টাকা দরে ২ কেজি চিনি ও ৬০ টাকা দরে ২ কেজি করে ডাল কিনতে পারবে । ডিলারদের মাধ্যমে শহরে ও ইউনিয়নে ট্রাকে করে এসব পণ্য সেল করা হবে । ১ম মাসে কার্ডধারীরা ২ বার এ সুবিধা ভোগ করবে ।পরবর্তীতে সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপণ্য আইটেম বাড়ালে সেটি ও কার্ডধারীরা কিনতে পারবে ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana