বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

আগামী বছরও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

আগামী বছরও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

একুশে ডেস্ক:

করোনার শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে রেমিডিয়াল ক্লাস এবং পুনর্বিন্যাসিত সিলেবাসে পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সেই ধারাবাহিকতায় এসএসসি ও এইচএসসিতে ২০২২ সালের ন্যায় আগামী ২০২৩ সালেও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে। এতে শিক্ষার্থীদের ওপর পরীক্ষার চাপ কমবে এবং আনন্দময় পরিবেশে নিয়ে পরীক্ষা দিতে সক্ষম হবে।

এ সময় তিনি আরও বলেন, ১৫ মার্চ থেকে পুরোদমে দেশের সব প্রতিষ্ঠানে ক্লাশ শুরু হবে।

বেসরকারি মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা ও ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের ব্যাপারে গবেষণা চালানো হচ্ছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ মুহূর্তে জাতীয়করণে সরকারের কোনো পরিকল্পনা নেই। তবে কোনটা ভালো হবে সেটি সরকার করবে।

এছাড়াও নীলফামারীর মশিউর রহমান ডিগ্রি কলেজের নাম পরিবর্তনের বিষয়টির ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির গত দুইদিনের (রোববার ও সোমবার) সফরের মধ্যে রয়েছে লালমনিরহাটের কালিগঞ্জের উত্তরাবাংলা কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জ্যোতির্ময় বঙ্গবন্ধু স্মারক গ্রন্থের মোড় উন্মোচন, দিনাজপুর গোর এ শহিদ বড় মাঠে শীতকালীন জাতীয় ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন, দিনাজপুরের চিরিরবন্দরের আমেনা-বাকী রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের জয় বাংলা গেট ও একই এলাকার নবীপুর উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন ও নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana