রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ১৩১৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কুলিয়ারচরে স্থানীয় সাংসদ ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে সংবর্ধনা কিশোরগঞ্জে আল ইমদাদী ফাউন্ডেশনের উদ্যোগে কেরাত, হামদ-নাত মাসনুন দোয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত কিশোরগঞ্জে তামাক নিয়ন্ত্রণ জেলা টাস্কফোর্স কমিটির এৈমাসিক সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে উপজেলা চেয়ারম্যানের বক্তব্যকে ঘিরে উত্তোপ্ত পরিস্থিতি ক্ষমার মাধ্যমে শান্ত ভৈরবে আবাসিক এলাকায় সুইপার কলোনী প্রকল্প বাতিলের দাবীতে মানববন্ধন আগামী নির্বাচন সুষ্ঠু হবে, প্রস্তুতি নিচ্ছি: প্রধানমন্ত্রী কুলিয়ারচরে আক্তার উদ্দিন শাহ্ কলন্দর গউস পাক (রঃ) এঁর মাজার পরিচালনা কমিটি গঠন কুলিয়ারচরে আলহাজ্ব ছিদ্দিক মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল কিশোরগঞ্জে টি-১০ ক্রিকেট প্রতিযোগিতা সমাপ্ত
আগামী বছরও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

আগামী বছরও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

একুশে ডেস্ক:

করোনার শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে রেমিডিয়াল ক্লাস এবং পুনর্বিন্যাসিত সিলেবাসে পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সেই ধারাবাহিকতায় এসএসসি ও এইচএসসিতে ২০২২ সালের ন্যায় আগামী ২০২৩ সালেও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে। এতে শিক্ষার্থীদের ওপর পরীক্ষার চাপ কমবে এবং আনন্দময় পরিবেশে নিয়ে পরীক্ষা দিতে সক্ষম হবে।

এ সময় তিনি আরও বলেন, ১৫ মার্চ থেকে পুরোদমে দেশের সব প্রতিষ্ঠানে ক্লাশ শুরু হবে।

বেসরকারি মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা ও ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের ব্যাপারে গবেষণা চালানো হচ্ছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ মুহূর্তে জাতীয়করণে সরকারের কোনো পরিকল্পনা নেই। তবে কোনটা ভালো হবে সেটি সরকার করবে।

এছাড়াও নীলফামারীর মশিউর রহমান ডিগ্রি কলেজের নাম পরিবর্তনের বিষয়টির ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির গত দুইদিনের (রোববার ও সোমবার) সফরের মধ্যে রয়েছে লালমনিরহাটের কালিগঞ্জের উত্তরাবাংলা কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জ্যোতির্ময় বঙ্গবন্ধু স্মারক গ্রন্থের মোড় উন্মোচন, দিনাজপুর গোর এ শহিদ বড় মাঠে শীতকালীন জাতীয় ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন, দিনাজপুরের চিরিরবন্দরের আমেনা-বাকী রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের জয় বাংলা গেট ও একই এলাকার নবীপুর উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন ও নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana