বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন

১৫ মার্চ থেকে ক্লাশে ফিরবে শিশুরা, পাঠ হবে সপ্তাহে যতদিন

১৫ মার্চ থেকে ক্লাশে ফিরবে শিশুরা, পাঠ হবে সপ্তাহে যতদিন

একুশে ডেস্ক:

আগামী ১৫ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাশ শুরু হচ্ছে। করোনার কারণে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর সশরীরে শ্রেণিকক্ষে পাঠ গ্রহণে ফিরছে শিশু শিক্ষার্থীরা। প্রাথমিকভাবে সপ্তাহে দুই দিন (রোববার ও মঙ্গলবার) ক্লাশ হবে।

আজকের সভায় আরও উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, অতিরিক্ত সচিব রুহুল আমিন, মোশাররফ হোসেন প্রমুখ।

দেশের সরকারি বিদ্যালয়গুলোতে ৫ থেকে ৬ বছর বয়সী শিশুদের জন্য এক বছর মেয়াদি প্রাক-প্রাথমিক শিক্ষাস্তর রয়েছে। এটিকে শিশু শ্রেণি বলা হয়।  আর ইংলিশ মিডিয়াম স্কুল ও কিন্ডারগার্টেনে প্লে, নার্সারি ও কেজি শ্রেণি বলা হয় এই স্তরকে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের (২০২১) সেপ্টেম্বরে প্রাক-প্রাথমিক স্তর ছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।  কিন্তু গত বছর (২০২১) করোনার নতুন ধরণ দেশে আবার আঘাত হানে।  সংক্রমণ বাড়তে থাকায় গত বছরের ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ধীরে ধীরে সংক্রমণ কমে আসায় চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana