শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন

রুশ হামলায় চেরনিহিভে ৪৭ জন নিহত, নতুন করে বোমাবর্ষণ শুরু

রুশ হামলায় চেরনিহিভে ৪৭ জন নিহত, নতুন করে বোমাবর্ষণ শুরু

একুশে ডেস্ক:

ইউক্রেনের উত্তরের শহর চেরনিহিভে গতকাল রাতে ব্যাপক বোমাবর্ষণের পর আজ সকালে নতুন করে আবার বোমাবর্ষণ শুরু করেছে রুশ সেনাবাহিনী। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে আজ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, চেরনিহিভ শহরটি ইউক্রেনের রাজধানী শহর কিয়েভ থেকে ১৪৩ কিলোমিটার দূরে। এই শহরে নতুন করে আক্রমণ শুরু করেছে রুশ সেনারা। তাদের গোলার বিস্ফোরণে গতকাল চেরনিহিভের রাতের আকাশ আলোকিত হয়ে উঠেছিল।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, রুশ বোমা হামলায় গতকাল শুক্রবার চেরনিহিভের ৪৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। অজ শনিবার সকালে আবার বিমান হামলা শুরু করেছে রাশিয়া। এতে চেরনিহিভের অনেক বাড়িঘর ব্যাপকভাবে বিধ্বস্ত হয়েছে।

চেরনিহিভের জনসংখ্যা ৩ লাখ। এটি ইউক্রেনের উত্তরাঞ্চলীয় একটি শহর। শহরটি রাশিয়া ও বেলারুশ সীমান্তের কাছাকাছি অবস্থিত।

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ দশম দিনে গড়িয়েছে। এরই মধ্যে ইউক্রেনের এবং একই সঙ্গে ইউরোপের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র জাপোরিঝিয়া দখলে নিয়েছে রাশিয়া। এ ছাড়া ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ দখল করেছে রুশ সেনারা। প্রতিদিনই ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ বাহিনীর সঙ্গে ইউক্রেনের বাহিনীর ভয়াবহ যুদ্ধ চলছে। ইতিমধ্যে ইউক্রেন ছেড়ে ১০ লাখেরও বেশি মানুষ পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana