শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুলিয়ারচরের ফরিদপুরে খালটের রাস্তার দুইপাশ দখলদারদের কবলে কটিয়াদী সরকারি কলেজে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান গ্রামের বাজারে কচুর লতি বিক্রি করে ভাইরাল অধ্যাপক হোসেনপুরে ট্রাক্টর চাপায় শিশুর মৃত্যু বাবার রাজনৈতিক আদর্শে উদ্বেলিত হয়ে যুবদল থেকে সরে দাড়ালেন পুত্র শাহীন পাকুন্দিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু করিমগঞ্জে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক প্রধানমন্ত্রীই পারেন জনগণের সকল প্রত্যাশা পুরণে -কিশোরগঞ্জে চিত্র নায়ক কাঞ্চন পাকুন্দিয়ায় সরকার নির্ধারিত মূল্যে ধান ও চাল সংগ্রহ শুরু সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে বাংলাদেশ
ফকির আলমগীরের নামে রাজধানীতে সড়ক

ফকির আলমগীরের নামে রাজধানীতে সড়ক

একুশে ডেস্ক:
একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের নামে রাজধানীর খিলগাঁও চৌধুরীপাড়ার ৬ নম্বর সড়কের নামকরণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এই উদ্যোগ বাস্তবায়ন করেছে।
এ বিষয়ে ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব বলেন, ‘এটা সত্যি দারুণ উদ্যোগ, আমার বাবাকে সম্মান জানানোর। আমি, আমার পরিবার ও পরিজন এই সম্মানে আপ্লুত। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মহোদয় আতিকুল ইসলাম সাহেবের কাছে আমরা কৃতজ্ঞ’।
ফকির আলমগীর গত বছরের ২৩ শে জুলাই মারা যান। তিনি ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯-এর গণঅভ্যুত্থানে যোগ দেন। ১৯৭১ সালে তিনি যোগ দেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে। ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা তিনি।
১৯৯৯ সালে একুশে পদক পান ফকির আলমগীর। দীর্ঘ ক্যারিয়ারে ফকির আলমগীরের গাওয়া ‘সান্তাহার জংশনে দেখা’, ‘বনমালী তুমি’ ‘কালো কালো মানুষের দেশে’, ‘মায়ের একধার দুধের দাম’, ‘আহা রে কাল্লু মাতব্বর’, ‘ও জুলেখা’সহ বেশ কিছু গান দারুণ জনপ্রিয়তা পায়। এর মধ্যে ‘ও সখিনা’ গানটি এখনো মানুষের মুখে মুখে ফেরে।
১৯৮২ সালের বিটিভির ‘আনন্দমেলা’ অনুষ্ঠানে গানটি প্রচারের পর দর্শকের মধ্যে সাড়া ফেলে। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির সুরও করেছেন ফকির আলমগীর।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana