সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে ৩১ তম আন্তর্জাতিক ২৪ তম প্রতিবন্ধী দিবস উদযাপিত ভৈরবে ফসল রক্ষা বাধ ও ফসলি জমি কেটে ইট ভাটায় ব্যবহার হচ্ছে মাটি॥ হুমকির মুখে পরিবেশ ও জীব বৈচিত্র কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট সদস্যদের না জানিয়ে প্রহসনের   নির্বাচনের পাঁয়তারার অভিযোগ বিএনপি-জামায়াত মিথ্যাচার করছে তাদের ফাদেঁ পা দিবেন না: ভৈরবে বিসিবি সভাপতি পাপন তামিম ইকবালের পরিবর্তে ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন দাস কুলিয়ারচরে বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন সাংসদ নাজমুল হাসান পাপন অবহেলার দায়ে ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা বিজয় টিভি ভৈরব প্রতিনিধি হলেন সাংবাদিক সোহানুর রহমান সোহান বিশ্বকাপ আয়োজনে ৪০০-৫০০ শ্রমিকের মৃত্যুর কথা স্বীকার কাতারের অনেক সাংবাদিক সঠিকভাবে না জেনে লেখা প্রকাশ করেন: পররাষ্ট্রমন্ত্রী
আরও যেসব স্থাপনায় হামলার ঘোষণা দিল রাশিয়া

আরও যেসব স্থাপনায় হামলার ঘোষণা দিল রাশিয়া

একুশে ডেস্ক:

ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থিত ইউক্রেনের নিরাপত্তা বাহিনী ও ইনফরমেশন এন্ড সাইকোলোজিকাল অপারেশনের ৭২ নং প্রধান কার্যালয়ে হামলা চালানোর ঘোষণা দিয়েছে রাশিয়া।

গণমাধ্যম সিএনএন জানিয়েছে, এখানে ইউক্রেনের প্রধান তথ্য আদান-প্রদানকারী স্থাপনাগুলো অবস্থিত।

বার্তা সংস্থা আরআইএ নোভাস্তি ও টাস জানিয়েছে, এই হামলার লক্ষ্য হলো রাশিয়ার উপর পশ্চিমাদের ভুল তথ্য ও প্রোপাগান্ডা ঠেকানো।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এসব স্থাপনার কাছে থাকা মানুষদের দ্রুত সরে যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানিয়েছে, ভুল তথ্য ও প্রোপাগান্ডা ঠেকাতে ইউক্রেনের নিরাপত্তা বাহিনী এবং ইনফরমেশন এন্ড সাইকোলোজিকাল অপারেশনের ৭২ নং প্রধান কার্যালয়ে ভারী অস্ত্র দিয়ে হামলা চালানো হবে।  এর আশেপাশে অবস্থিত সাধারণ মানুষকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

এদিকে সোমবার যুদ্ধ বিরতির আলোচনা ব্যর্থ হওয়ার পর রাশিয়ার সেনারা তাদের হামলার পরিমাণ বাড়িয়ে দিয়েছে।

সোমবার রাতেই ইউক্রেনের দ্বিতীয় সর্ববৃহৎ শহর খারকিভের সরকারি অফিসগুলোতে হামলা চালায় রাশিয়া।  সঙ্গে বেসামরিক স্থাপনাগুলোতেও চলে তাদের তাণ্ডব। এ হামলায় খারকিভে বহু মানুষ নিহত হয়েছেন। অনেকে এখনো ধ্বংস্বস্তুপের নিচে আটকা পড়ে আছেন।

রাজধানী কিয়েভ দখল করার জন্য দীর্ঘ ৪০ মাইল লম্বা এক বহর নিয়ে অপেক্ষা করছে রাশিয়ার সেনারা।  পশ্চিমাদেশগুলোর আশঙ্কা যে কোনো সময় রাজধানীর দখল নিতে পারে রাশিয়া।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana