শুক্রবার, ০১ Jul ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

বইমেলার সময় বাড়ল ১৭ মার্চ পর্যন্ত

বইমেলার সময় বাড়ল ১৭ মার্চ পর্যন্ত

একুশে ডেস্ক:
অমর একুশে বইমেলার সময়সীমা ১৭ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। রোববার (২৭ ফেব্রুয়ারি) সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।
প্রতি বছর বইমেলা শুরু হয় পয়লা ফেব্রুয়ারি, তবে দেশে করোনাভাইরাসের অতি সংক্রামক ধরন ওমিক্রনে শনাক্ত ও মৃত্যু বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে মেলা শুরুর সময় পেছানো হয়। মেলা শুরু হয় ১৫ তারিখ থেকে। সেসময় বলা হয়েছিল করোনা পরিস্থিতির উন্নতি না হলে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।
তবে, গত এক সপ্তাহর বেশি সময় ধরে করোনার সংক্রমণ কমছে। শনাক্তের নেমে এসেছে পাঁচ শতাংশের নিচে। করোনা পরিস্থিতির এ উন্নতির মধ্যে বইমেলার সময় বাড়ানোর সিদ্ধান্ত নিল সংস্কৃতি মন্ত্রণালয়।
সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, কভিডের কারণে বইমেলা নিয়ে আতঙ্কে ছিলাম। ভেবেছিলাম বইমেলার স্থগিত করতে হবে। তার পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলা উদ্বোধন করেন ১৫ ফেব্রুয়ারি। ওই সময় প্রধানমন্ত্রী কাছে আবেদন জানিয়েছেন সংশ্লিষ্টরা, বইমেলার সময় বাড়ানো যায় কি না। সবাই চেয়েছেন সময়টা বাড়ালে গত বছরের  ক্ষতিটা পুষিয়ে নেওয়া যাবে। প্রধানমন্ত্রীর উদ্বোধনী বক্তৃতায় বলেছিলেন, আমরা ভেবে দেখব। করণা পরিস্থিতি স্বাভাবিক হলে বইমেলার সময়সীমা বাড়তে পারে। তারই প্রেক্ষিতে ১৭ মার্চ পর্যন্ত বইমেলার সময়সীমা বাড়ানো হলো।
তিনি বলেন, বই মেলায় স্বাস্থ্যবিধি মেনে হচ্ছে। সেখানে ম্যাজিস্ট্রেটসহ বাংলা একাডেমির লোকজন মন্ত্রণালয়ের লোকজন সবাই চেষ্টা করছেন যাতে স্বাস্থ্যবিধি মেনে বইমেলাটি হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana