মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০১:১৬ অপরাহ্ন

ইউক্রেনের সাধারণ মানুষের ওপর হামলা করছি না: রাশিয়া

ইউক্রেনের সাধারণ মানুষের ওপর হামলা করছি না: রাশিয়া

একুশে ডেস্ক:

ইউক্রেনের সাধারণ মানুষের ওপর হামলা করছে না বলে দাবি করেছে রাশিয়া। রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন। খবর সিএনএনের।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আমরা বিশ্ববাসীকে বলতে চাই, আমাদের সেনারা ইউক্রেনে সাধারণ মানুষ এবং তাদের ঘরবাড়িতে হামলা চালাচ্ছে না। রাশিয়ার হামলায় এ পর্যন্ত ইউক্রেনের কোনো বেসামরিক মানুষ মারা যাননি।

রুশ পররাষ্ট্রমন্ত্রী অস্বীকার করলেও বিভিন্ন গণমাধ্যমের খবরে অ্যাপার্টমেন্ট ভবন, স্কুল, আবাসিক এলাকা ও বিভিন্ন বেসামরিক স্থাপনায় গোলাবর্ষণের দৃশ্য দেখা গেছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভের বিভিন্ন অঞ্চলে শুক্রবার মধ্যরাত থেকে তীব্র হামলা ও বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে।

সেই সঙ্গে ইউক্রেনের দক্ষিণ, পূর্ব এবং উত্তরের প্রধান শহরগুলোর চারপাশে যুদ্ধ চলছে।

ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, রাশিয়ার সেনাবাহিনী চেষ্টা করছে রাজধানী কিয়েভ পুরোপুরি দখল করে নেওয়ার। এর পর তারা দেশটির নেতৃত্বকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করবে।

কিয়েভের মাইডান স্কয়ারের কাছে একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং শহরের ত্রয়েশ্চিনা এলাকায় একাধিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, কিয়েভের ওপর গোলা হামলার শব্দ এতটাই তীব্র ছিল যে, শহরের কেন্দ্র থেকে কয়েক মাইল দূর পর্যন্ত শব্দ পেয়েছেন তারা।

কিয়েভ ইন্ডিপেন্ডেন্ট বলছে, শহরের চিড়িয়াখানার কাছে এবং শুলিয়াভকা শহরের আশপাশে ৫০টিরও বেশি বিস্ফোরণ এবং ভারি মেশিনগানের গোলাগুলি হয়েছে।

ইউক্রেনীয় স্টেট স্পেশাল সার্ভিসের মতে, রাজধানীর ট্রয়েসচিনা এলাকার সিএইচ পি-৬ পাওয়ার স্টেশনের কাছে তীব্র লড়াই চলছে। এ হামলার মাধ্যমে পুরো শহরটিকে বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হতে পারে।

কিয়েভের পেরেমহি অ্যাভিনিউয়ে গাড়ির ধ্বংসাবশেষ এবং বিভিন্ন স্থানে আগুন জ্বলতে দেখা গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana