রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৫:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সবার আগে বাংলাদেশের সেঞ্চুরি

সবার আগে বাংলাদেশের সেঞ্চুরি

বিনোদন ডেস্ক:
আফগানিস্তানকে সহজেই হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচ ওয়ান ডে সিরিজ নিজেদের করে নিল বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে সবার আগে বিশ্বকাপ সুপার লিগে সেঞ্চুরির মাইলফলকে পৌছাল টাইগাররা। আর এই অর্জনের পথে ইংল্যান্ডকে পেছনে ফেলে বিশ্বকাপ সুপার লিগের শীর্ষস্থানে উঠে গেল বাংলাদেশ। ১৪ ম্যাচ থেলে টাইগারদের সংগ্রহ ১০০। আর ১৫ ম্যাচ খেলা ইংল্যান্ডের ঝুলিতে ৯৫ পয়েন্ট।
বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে  লিটন দাস ও  মুশফিকুর রহিমের ব্যাটে কোন প্রতিদ্বন্দিতাই গড়তে পারেনি সফরকারী আফগানরা। একপেশে ম্যাচে টাইগাররা জিতেছে ু৮৮ রানের বিশাল ব্যভধানে। প্রথম ম্যাচে তামিম ইকবালের দল জিতেছিল ৪ উউইকেটের ব্যবধানে। টানা দুই ম্যাচ জেতায় সিরিজের তৃতীয় ম্যাচটি শুধুই নিয়মরক্ষার। আগামী সোমবার দুদশের মধ্যে একই মাঠে অনুষ্টিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি। এই ম্যাচে আফগানদের হোয়াইটওয়াশ করার সুযোগ তামিমদের সামনে।
ম্যাচে রানের ভারে আফগানদের চাপা দিয়েছে টাইগাররা। টসি জিতে আগে ব্যাট করতে নেমে ুশুরু থেকেই আগ্রাসন চালান ওপেনার লিটন কুমার দাস। মিডল অর্ডারে তাকে সুযোগ্য সঙ্গ দেন মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে ১৮৬ বলের জুটিতে ২০২ রান সংগ্রহ করেন এই দুজনে। ৪৯ ওয়ান ডে ম্যাচের ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি পান লিটন। রশিদ খান , মুজিব উর রহমানের মত বিশ্বত্রাস স্পিনারদের উপর কতৃত্ব করেন এই মারকুটে ওপেনার। তার ১২৬ বলে গড়া ১৩৬ রানের ইনিংসটিতে ১৬ বাউন্ডারির সঙ্গে দুটি ছক্কার মার। আর ৯৩ বলের ইনিংসে ৮৬ রান করেন মুশফিক। এ দুজনের ব্যাটে ৩০৬ রান সংগ্রহ করে বাংলাৈদেশ। বলাবাহুল্য এই প্রথম আ্যফগানদের বিপক্ষে তিনশোর চুড়ায় উঠল বাংলাদেশ। জবাবে মাত্র ২১৮ রান তুলতেই দম ফুরিয়ে যায় আফগানদের।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana