বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৪৩ অপরাহ্ন

‘নির্দলীয় সরকার ছাড়া ইসি গঠন করে লাভ হবে না’

‘নির্দলীয় সরকার ছাড়া ইসি গঠন করে লাভ হবে না’

একুশে ডেস্ক:

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আগেই বলেছি, নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হচ্ছে।  এজন্য সার্চ কমিটি করা হয়েছে। ইসি গঠন করে কোনো লাভ হবে না।  যদি না নির্বাচনকালীন সরকার গঠন করা হয়।

মির্জা ফখরুল বলেন, আজকের নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি তৈরি করে জনগণের সঙ্গে প্রতারণা করে জনগণকে বোকা বানিয়ে ২০১৪- ২০১৮ সালের মতো একটি নির্বাচন কমিশন বানিয়ে এবারও তারা ক্ষমতাকে পাকাপোক্ত করতে চায়, একদলীয় শাসন ব্যবস্থা করতে চায়।

বিএনপি মহাসচিব বলেন, পত্রিকার পাতায় দেখলাম দুর্নীতি দমন কমিশনের এক কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে। কেন করেছে— তিনি যে ব্যক্তিগুলোকে চিহ্নিত করেছিলেন তারাই নাকি তার বিরুদ্ধে অভিযোগ করেছে।  কোনোরকমের সুষ্ঠু তদন্ত ছাড়াই তাকে অপসারণ করা হয়েছে।

তিনি বলেন, আজকের দুর্ভাগ্য ড. মোশাররফ হোসেনসহ যারা একাত্তরে যুদ্ধ করেছেন, তারা এমন দেশের জন্য যুদ্ধ করেননি; তারা যুদ্ধ করেছেন একটি সার্বভৌম ও গণতান্ত্রিক বাংলাদেশের জন্য যেখানে জবাবদিহি থাকবে।

বিএনপি মহাসচিব বলেন, ড. মোশাররফ বাংলাদেশের রাজনীতিকে একজন গুরুত্বপূর্ণ ও গুণী ব্যক্তিত্ব।  বর্তমান জীবিত রাজনীতিকদের মধ্যে ড. মোশাররফ সম্ভবত সবচেয়ে মেধাবী রাজনীতিবিদ।  ড. মোশাররফরা ক্ষণজন্মা। তারা সবসময় পৃথিবীতে আসেন না। তিনি ছাত্র হিসেবে যেমন সফল, তেমনি শিক্ষক হিসেবে ছিলেন সফল।  তিনি লন্ডন থেকে মুক্তিযুদ্ধের সংগঠকের ভূমিকা রেখেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, সাবেক প্রোভিসি অধ্যাপক আ ব ম ইউসুফ হায়দার, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান ও আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএফইউজের একাংশের সভাপতি এম আবদুল্লাহ, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলাম প্রমুখ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana