মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাশিয়ায় হামলায় সবচেয়ে বড় ক্ষতির কথা জানালেন জেলেনস্কি হোসেনপুরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের প্রচারণায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কিশোরগঞ্জের পাকুন্দিয়ার মঙ্গলবাড়িয়ায় ১শ কোটি টাকা লিচু বিক্রির আশা গোপনে জব্দকৃত গাড়ি বিক্রির অভিযোগে তদন্ত কমিটি গঠন কিশোরগঞ্জে শ্রেষ্ঠ ইমামদের বাচাই ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত কাউন্সিলরের নাম না থাকায় কিশোরগঞ্জে আ’লীগের  বিক্ষোভ মিছিল ভৈরবে বিএনপি দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ॥ রফিক সভাপতি, আরিফ সম্পাদক হোসেনপুরে পরিদর্শন ও নিরীক্ষা বিষয়ক কর্মশালা কিশোরগঞ্জে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু
কর্ণাটকে হিজাব পরায় ফেরানো হলো ছাত্রীদের

কর্ণাটকে হিজাব পরায় ফেরানো হলো ছাত্রীদের

একুশে ডেস্ক:

ভারতের কর্ণাটকে হিজাব নিয়ে বিতর্ক থামছেই না। হিজাব বিতর্কে বন্ধ থাকার পর সেখানকার হাইকোর্ট চূড়ান্ত রায় না দেওয়া
পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ধরনের ধর্মীয় পোশাক না পরার নির্দেশ দিয়েছে। ওই অন্তর্বর্তী রায়ের পর কর্ণাটকের স্কুল-কলেজ খুলেছে।

হয়েছে।

এদিকে, এতোদিন কোনো সমস্যা না হলেও হঠাৎ বাধা দেওয়ায় শিক্ষার্থীদের সঙ্গে কলেজ কর্তৃপক্ষের বাদানুবাদ হয়। সেই সময়ের ভিডিওতে অধ্যক্ষকে বলতে শোনা যায়, আমরা হাইকোর্টের আদেশ মেবনে চলছি। ওই আদেশে বলা হয়েছে কোনো ধর্মীয় পোশাক, হিজাব হোক বা জাফরান শাল, শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যন্তরে অনুমতি দেওয়া হবে না।

এদিকে, কর্নাটকের শিবমোগাতেও কয়েকজন শিক্ষার্থী হিজাব পরে আসায়, তাদের কলেজে ঢুকতে বাধা দেওয়া হয়। হিজাব খুলতে বলায় তারা কলেজ চত্বর থেকে বেরিয়ে আসেন। ওই শিক্ষার্থীদের দাবি, এতদিন তারা ক্লাসরুমে হিজাব পরেই আসতেন। কিন্তু কর্নাটক হাইকোর্টের অন্তর্বর্তী নির্দেশের পরই তাদের হিজাব পরে ঢুকতে বাধা দেওয়া হয়।

গত এক মাসের বেশি সময় ধরে কর্ণাটকের বিভিন্ন স্কুল কলেজে হিজাব পরে ক্লাস করার অনুমতির দাবিতে আন্দোলন করছে মুসলিম ছাত্রীরা।

অন্যদিকে হিন্দু শিক্ষার্থীরা গেরুয়া ওড়না পরে হিজাববিরোধী আন্দোলন শুরু করে।

এই আন্দোলনের ভিত্তিতে কর্ণাটকের হাইকোর্ট চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ধরনের ধর্মীয় পোশাক না পাওয়া নির্দেশ দেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana