বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৪৭ অপরাহ্ন

‘সার্চ কমিটিতে পাওয়া নাম ওয়েবসাইটে প্রকাশ হবে’

‘সার্চ কমিটিতে পাওয়া নাম ওয়েবসাইটে প্রকাশ হবে’

একুশে ডেস্ক:

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিটির সদস্য হিসেবে সার্চ কমিটিতে আসা সবার নাম ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টার পর এ নামগুলো প্রকাশের কথা জানিয়েছেন সার্চ কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আমরা যতগুলো নাম পেয়েছি এবং আগামীকাল বিকাল ৫টার মধ্যে যদি আরো নাম আসে, তা যাচাই-বাছাই করে মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। গণমাধ্যমও সেখান থেকে নাম প্রকাশ করতে পারবে।

এখনও যেসব রাজনৈতিক দল নাম দিতে পারেনি তারা আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টার মধ্যে নাম সুপারিশ করতে পারবেন বলেও জানান তিনি।

এর আগে নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে গঠিত সার্চ কমিটির সঙ্গে বিশিষ্টজনদের সঙ্গে শেষ দফার বৈঠক শুরু হয়।

আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন— সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) জেনারেল এম সাখাওয়াত হোসেন, সাবেক নির্বাচন কমিশনার আবদুল মোবারক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীরপ্রতীক), প্রজন্ম ৭১-এর আসিফ মুনির তন্ময় এবং ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক ও লেখক হারুন হাবীব, সাবেক অতিরিক্ত আইজিপি নুরুল আলম, শিক্ষাবিদ ড. আইনুন নিশাত, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সংস্কৃতি ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুস, বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের মফিদুল হক, অধ্যাপক জাফর ইকবাল, কবি ও সাহিত্যিক মহাদেব সাহা, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, অধ্যাপক ডা. ওবায়দুল কবির চৌধুরী, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, অধ্যাপক মুনতাসীর মামুন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আবদুল আজিজ, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

এর আগে শনিবার সকাল ও দুপুরে দুই দফায় অনুষ্ঠিত বৈঠকে সার্চ কমিটির পক্ষ থেকে মোট ৩৭ জনকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এর মধ্যে ২৫ জন অংশ নেন। সভাশেষে বিশিষ্ট নাগরিকরা সাংবাদিকদের কাছে তাদের প্রস্তাবগুলোর কথা জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana