শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
‘আল্লাহু আকবার’ বলে ভাইরাল সেই ছাত্রীকে ৫ লাখ ‍রুপি পুরস্কার ঘোষণা

‘আল্লাহু আকবার’ বলে ভাইরাল সেই ছাত্রীকে ৫ লাখ ‍রুপি পুরস্কার ঘোষণা

একুশে ডেস্ক:

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের দক্ষিণাঞ্চলের কর্ণাটক রাজ্যের মান্দিয়া প্রাক-বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে গেরুয়া পরা একদল তরুণের সামনে হিজাব পরে একাই প্রতিবাদ করায় প্রশংসায় ভাসছেন শিক্ষার্থী মুসকান। সাহসী ভূমিকার জন্য ওই নারী শিক্ষার্থীকে ৫ লাখ রুপি পুরস্কার ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ভারতের ‘জমিয়তে উলামায়ে হিন্দ’ শিক্ষার্থী মুসকানের জন্য এ পুরস্কারের ঘোষণা দেয়।

এক টুইট বার্তায় জমিয়তের সভাপতি মাওলানা মাহমুদ আসআদ মাদানির পক্ষ থেকে তাঁকে শুভেচ্ছা জানিয়ে পুরস্কারের ঘোষণা দেওয়া হয়।

ওই টুইট বার্তায় বলা হয়, ‘নিজের ধর্মীয় আইন ও অধিকার রক্ষায় তীব্র প্রতিকূলতার মুখে একাই পুলো দলের বিরুদ্ধে প্রতিবাদ করায় সাহসী শিক্ষার্থী মুসকান খান বিনতে মুহাম্মদ হুসাইন খানের প্রতি শুভেচ্ছা।’

জমিয়তের পক্ষ থেকে এ সাহসী তরুণীর জন্য পাঁচ লাখ রুপি পুরস্কার ঘোষণা দেওয়া হয়।

উল্লেখ্য, ভারতের কর্ণাটক রাজ্যে ছাত্রীদের হিজাব পরিধান নিয়ে গত কয়েকদিন ধরেই উত্তেজনা চলছে। এসবের মধ্যেই হিজাব পরিহিতা এক ছাত্রীর ভিডিও ভাইরাল হয়েছে। গেরুয়া ওড়না পরা একদল যুবকের বিরুদ্ধে একা দাঁড়িয়ে প্রতিবাদ করতে দেখা গেছে তাকে।

ভাইরাল হওয়া ভিডিওিতে দেখা যায়, স্কুটি পার্ক করে কলেজের দিকে যাচ্ছেন মুসকান। এসময় তার দিকে এগিয়ে আসে গেরুয়া ওড়না পরা একদল যুবক। তারা জয় শ্রী রাম বলে স্লোগান দিচ্ছিলেন। কিন্তু যুকবদের স্লোগান ও চিৎকারের মুখে রুখে দাঁড়ান মুসকান। আল্লাহু আকবার বলে বেশ কয়েকবার স্লোগানও দিয়েছেন তিনি। এসময় কলেজের কর্মকর্তারা মুসকানকে নিরাপত্তা দিয়ে কলেজে প্রবেশ করিয়ে দেয়।

এই ঘটনায় মুসকানের প্রশংসা করেছেন নেটিজেনরা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ওই যুবকদের সামনে প্রতিবাদ করার সময় উদ্বিগ্ন ছিলেন না এবং তিনি তার হিজাব পরার অধিকার রক্ষায় লড়াই চালিয়ে যাবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana