মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

ভূতের মুখে রামের নাম-জাপা সাংসদ চুন্নু

ভূতের মুখে রামের নাম-জাপা সাংসদ চুন্নু

সাম্প্রতিককালে জাতীয় পার্টির মহাসচিব ও সাংসদ মুজিবুল হক চুন্নুর এক বিভ্রান্তিকর মন্তব্যে তাঁর নিজ নির্বাচনী এলাকাসহ সারাদেশে আলোচিত ও সমালোচিত হয়েছেন। মৌচাকে ঢিল মারার মতো সাংসদ চুন্নু মন্তব্য করেন যে, আওয়ামীলীগ না-কি লুটেরার দল। এরই প্রতিবাদে আজ তার নির্বাচনী এলাকা করিমগঞ্জ উপজেলা আওয়ামীলী এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল বের করে। উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আওলাদ হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি স্বপন ভান্ডারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হান্নান মোল্লা প্রমুখ নেতৃবৃন্দ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন।
প্রসঙ্গে ফিরে আসি। আওয়ামীলীগের বিরুদ্ধে প্রকাশ্যে এমন কটুক্তি করায় জাপা সাংসদ চুন্নু তোপের মুখে পড়েছেন। যার নেপথ্যে কিছু কারণ বা ঘটনাও রয়েছে।
যেমন-প্রথমত: বিগত পরপর তিনটি সংসদ নির্বাচনে তিনি আওয়ামীলীগের জোট প্রার্থী হিসেবে নৌকার ভোটেই সাংসদ নির্বাচিত হয়েছেন। তাই তিনি কিভাবে বলেন ? আওয়ামীলীগ লুটেরার দল।
দ্বিতীয়ত: আওয়ামীলীগ নেতৃত্বাধীন শেখ হাসিনা সরকারের গত আমলে তিনি শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তাহলে আওয়ামীলীগ যদি লুটেররার দল হয় তবে সরকারের অংশ হিসেবে উনাকে লুটেরার দলের সর্দার বা উপ-সর্দার বললে ভুল হবে না। আবার বর্তমানেও তিনি শ্রম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির চেয়ারম্যান।
তৃতীয়ত: উনার স্মরণ রাখা উচিত, আওয়ামীলীগের জোটপ্রার্থী না হয়ে কয়েকবার নিজ দল থেকে নির্বাচন করেও মাত্র একবার ’৮৬ এর বিতর্কিত নির্বাচনে- সন্ত্রাস ও ভোট কারচুপির মাধ্যমে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। সেই সময় এই এহেন অপকর্ম করতে গিয়ে; ব্যালট বাক্স লুট করতে গিয়ে উনার সহোদর ভাই জনতার রোষানলে পড়ে ঘটনাস্থলেই নিহত হন। এবার আমি নয়, পাঠক বলবে, জনতা বলবে-উনি কি ধোয়া তুলসী পাতা!

শাফায়েত জামিল রাজীব
প্রধান সম্পাদক
একুশে টাইমস্ বিডিডটকম

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana