শুক্রবার, ০১ Jul ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

কিশোরগঞ্জের মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ উদযাপিত হয়েছে। ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অঙ্গীকার ডিজিটাল গ্রন্থাগার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের আয়োজনে স্ট্যান্ড র‌্যালি, আলোচনাসভা ও বই পাঠে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শনিবার বিকেলে জেলা সদরের মহিনন্দ নীলগঞ্জ সড়কের পাশে অবস্থিত পাঠাগার প্রাঙ্গণে আয়েজিত সভায় সভাপতিত্ব করেন পাঠাগারের প্রতিষ্ঠাতা আমিনুল হক সাদী। এতে প্রধান অতিথি ছিলেন নান্দাইলের জাহাঙ্গীরপুর আলিম মাদরাসার রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মোহাম্মদ আবুল হাসেম। বিশেষ অতিথি ছিলেন সমাজকর্মী মোঃ হেলাল উদ্দিন, বিশিষ্ট সংগীত শিল্পী নিরব রিপন। প্রতিযোগীদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষার্থী মোঃ মাহবুব আলম, মাহমুদ আহমেদ রাফি ও শিক্ষার্থী সালমান। পরে পাঠাগারের সামনে দাড়িয়ে একটি স্ট্যান্ড র‌্যালি বের করা হয়। এ সময় মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ২০১১ সালে পাঠাগারটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছে। জেলা সরকারী গণগ্রন্থাগারের শ্রেষ্ঠ সম্মাননাসহ নানা পুরস্কারে ভূষিত হয়েছে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana