শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন

বিশ্বে আরও সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু, সংক্রমিত ৩০ লাখ

বিশ্বে আরও সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু, সংক্রমিত ৩০ লাখ

একুশে ডেস্ক:
গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। একদিনে এ রোগে মারা গেছেন সাড়ে ১১ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩০ লাখ ১১ হাজারের বেশি।
বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টার ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী এ সংখ্যা জানা যায়।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস-এর সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ৬৮৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে পাঁচ শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৭ লাখ ১৭ হাজার ৮০৯ জনে।
একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ১১ হাজার ৪৪৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় দেড় লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ কোটি ৫০ লাখ ৮৪ হাজার ৪১৪ জনে।
অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, আর্জেন্টিনা ও মেক্সিকো।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত ৮ মার্চ ২০২০। এর দশ দিন পর ১৮ মার্চ এ রোগে দেশে প্রথম কারও মৃত্যু হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana