শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে কমবে রাতের তাপমাত্রা

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে কমবে রাতের তাপমাত্রা

একুশে ডেস্ক:

রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এতে সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে দিনের তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস রয়েছে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাঙামাটিতে সর্বোচ্চ ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া টেকনাফে ৭ মিলিমিটার এবং সীতাকুণ্ড ও কক্সবাজারে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকাতে সামান্য বৃষ্টি হয় বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

তেঁতুলিয়ায় মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৮, ময়মনসিংহে ১৪ দশমিক ৫, চট্টগ্রামে ১৭ দশমিক ৩, সিলেটে ১৬ দশমিক ৩, রাজশাহী ১৪, রংপুরে ১৪ দশমিক ৫, খুলনায় ১৫ দশমিক ৫ এবং বরিশালে ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana