মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাশিয়ায় হামলায় সবচেয়ে বড় ক্ষতির কথা জানালেন জেলেনস্কি হোসেনপুরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের প্রচারণায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কিশোরগঞ্জের পাকুন্দিয়ার মঙ্গলবাড়িয়ায় ১শ কোটি টাকা লিচু বিক্রির আশা গোপনে জব্দকৃত গাড়ি বিক্রির অভিযোগে তদন্ত কমিটি গঠন কিশোরগঞ্জে শ্রেষ্ঠ ইমামদের বাচাই ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত কাউন্সিলরের নাম না থাকায় কিশোরগঞ্জে আ’লীগের  বিক্ষোভ মিছিল ভৈরবে বিএনপি দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ॥ রফিক সভাপতি, আরিফ সম্পাদক হোসেনপুরে পরিদর্শন ও নিরীক্ষা বিষয়ক কর্মশালা কিশোরগঞ্জে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু
পাকুন্দিয়ায় আচরণবিধি লঙ্ঘন করে চলছে নির্বাচনী প্রচারণা

পাকুন্দিয়ায় আচরণবিধি লঙ্ঘন করে চলছে নির্বাচনী প্রচারণা

ইমরান হোসেন, প্রধান বার্তাসম্পাদক:

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ইউপি নির্বাচনের প্রার্থীদের আচরণবিধি লঙ্গন করে চলছে নির্বাচনী প্রচারণা। নিয়মনীতির তোয়াক্কা না করে দেয়ালে দেয়ালে প্রতিযোগিতা করে সাঁটানো হয়েছে পোস্টার। উচ্চস্বরে হর্ণ বাজিয়ে চলছে মোটরসাইকেল শোডাউন। প্রচারণার সময়সীমা অনুসরণ না করে দিন রাত চলছে উচ্চস্বরে মাইকে প্রচারণা। উচ্চস্বরে অটোরিক্সা ও পিকাপে চলছে ডিজিটাল মাইকিং।
মঙ্গলবার (২৫ জানুয়ারি) উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে জমে উঠেছে হাটবাজারের পান ও চায়ের দোকানগুলো। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিভিন্ন দোকানে ভিড় করছেন বিভিন্ন প্রার্থীর কর্মী ও সমর্থকেরা। নির্বাচনীর প্রতিশ্রুতির পাশাপাশি চলছে ভোট প্রার্থনাও। বসতবাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠানের দেয়ালে দেয়ালে প্রতিযোগিতা করে সাঁটানো হয়েছে পোস্টার।
উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় ৯টি ইউনিয়ন ১লক্ষ ৭৮হাজার ৯৪৮জন পুরুষ ভোটার। নয়টি ইউপিতে চেয়ারম্যান পদে ৫৪ জন, সংরক্ষিত আসনে সদস্যপদে (নারী) ১১৬জন এবং সাধারণ আসনের (পুরুষ) সদস্যপদে ৩৬২জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। পরর্তীতে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে উপজেলা নির্বাচন কমিশনার এর সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তাঁকে পাওয়া যায়নি।
পাকুন্দিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী জানান, জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। দেয়ালে পোষ্টার সাটানো এবং নির্ধারিত সময়ের চেয়ে বেশি মাইকিং করাসহ নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অন্যান্য বিষয়গুলোও আমাদের নজরদারিতে রয়েছে। এ ব্যপারে আজ মঙ্গলবার উপজেলা প্রার্থীদের নিয়ে মতবিনিয় অনুষ্ঠানে তাদেরকে নির্বাচনী প্রচার আচরণবিধি সম্পর্কে অবহিক করা হয়েছে।
জানাযায়, পাকুন্দিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের ১৪ জানুয়ারি প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। ষষ্ঠ ধাপে (ইউপি) নির্বাচন ৩১ জানুয়ারী অনুষ্ঠিত হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana