শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন

শাবানা আজমীরকে গোটা দোকানের ফুল কিনে দিয়েছিলেন নাট্যকার ও গীতিকার জাভেদ আখতার

শাবানা আজমীরকে গোটা দোকানের ফুল কিনে দিয়েছিলেন নাট্যকার ও গীতিকার জাভেদ আখতার

একুশে ডেস্ক:

৭৭ বছরে পা  রাখলেন বলিউডের খ্যাতনামা গীতিকার, কবি, লেখক জাভেদ আখতার । তার লেখা কবিতা বা গানের ভক্ত অগণিত। তবে, শুধু নিজের লেখনীতেই নয়, প্রেমিক হিসেবেও যে জাভেদ অনন্য তা তার স্ত্রী শাবানা আজমির কথাটাতেই জানা যায়।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, একবার এক সাক্ষাৎকারে শাবানা তার স্বামীর ব্যাপারে কথা বলতে গিয়ে জানিয়েছিলেন কীভাবে একবার তাকে পুরো একটা ফুলের দোকান উপহার দিয়েছিলেন জাভেদ। শাবানা জানান, তারা একসঙ্গে কোথাও যাচ্ছিলাম। পথে একটা ফুলের দোকান দেখিয়ে তিনি জাভেদকে বলেন দোকানের ফুলগুলি কী সুন্দর! বউয়ের মুখে ফুলের প্রশংসা শুনে গোটা দোকানের সব ফুল কেনেন জাভেদ। শুধু তাই নয়, দোকানের কর্মচারীদের অনুরোধ করেন সেই ফুল দিয়ে তিনি ও শাবানা যেই ফ্ল্যাট থাকেন, তা সাজিয়ে দিতে।  ১৯৪৫ সালে ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জন্ম হয় জাভেদ আখতারের। জাভেদের বাবা জান নিসার খান ও ঠাকুরদা মুজহতর খয়রাবাদির মতো লেখালেখিতেই মন দেন জাভেদ। ধীরে ধীরে নিজের জায়গাও করে নেন বলিউডেও। ১৯৭২ সালে প্রথমবার বিয়ে করেন জাভেদ। তার প্রথম স্ত্রীর নাম হানি ইরানি।

তবে, প্রথম স্ত্রীর সঙ্গে থাকতে থাকতেই অভিনেত্রী শাবানা আজমির প্রেমে পড়েন জাভেদ। তবে, শাবানার বাড়ি থেকে এই সম্পর্কে সম্মতি ছিল না। কারণ জাভেদ ইতিমধ্যেই বিবাহিত ছিলেন বলে। পরবর্তীতে হানি ইরানির সাথে বিচ্ছেদের পর শাবানাকে বিয়ে করেন বলিউডের এই প্রখ্যাত গীতকার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana