রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ১৩১৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কুলিয়ারচরে স্থানীয় সাংসদ ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে সংবর্ধনা কিশোরগঞ্জে আল ইমদাদী ফাউন্ডেশনের উদ্যোগে কেরাত, হামদ-নাত মাসনুন দোয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত কিশোরগঞ্জে তামাক নিয়ন্ত্রণ জেলা টাস্কফোর্স কমিটির এৈমাসিক সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে উপজেলা চেয়ারম্যানের বক্তব্যকে ঘিরে উত্তোপ্ত পরিস্থিতি ক্ষমার মাধ্যমে শান্ত ভৈরবে আবাসিক এলাকায় সুইপার কলোনী প্রকল্প বাতিলের দাবীতে মানববন্ধন আগামী নির্বাচন সুষ্ঠু হবে, প্রস্তুতি নিচ্ছি: প্রধানমন্ত্রী কুলিয়ারচরে আক্তার উদ্দিন শাহ্ কলন্দর গউস পাক (রঃ) এঁর মাজার পরিচালনা কমিটি গঠন কুলিয়ারচরে আলহাজ্ব ছিদ্দিক মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল কিশোরগঞ্জে টি-১০ ক্রিকেট প্রতিযোগিতা সমাপ্ত
ভৈরবে ১২ বছরের শিশুর বাল্য বিয়ে পন্ড ॥ জরিমানা আদায়

ভৈরবে ১২ বছরের শিশুর বাল্য বিয়ে পন্ড ॥ জরিমানা আদায়

এম.এ হালিম, বার্তাসম্পাদক:

কিশোরঞ্জের ভৈরব উপজেলার আমলা পাড়া গ্রামের ১২ বছরের শিশু মিতুর বাল্য বিয়ে পন্ড করেছে ভ্র্যাম্যমান আদালত। বিয়ের আয়োজন করায় কনের মা ও দাদিকে ৫ হাজার টাকা অর্থদন্ড করেন ভ্র্যাম্যমাণ আদালত।
পরে মুচলেকা দিয়ে ছাড়া পান কনের পরিবার। বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। জানাযায় শুক্রবার রাতে হাকিম মিয়ার বাড়িতে বিয়ে হওয়ার অনুষ্ঠানের আয়োজন চলছিল। হাকিম মিয়ার বাড়ির ভাড়াটিয়া মানিক মিয়ার ১২ বছরের শিশু কন্যা মিতু কে জোর পূর্বক পার্শ্ববর্তী নিউটাউন এলাকার মধ্য বয়সী সোহাগ মিয়ার সাথে বিয়ের সমস্ত আয়োজন করে মানিকের স্ত্রী শেফালী বেগম ও দাদি খোদেজা বেগম। পরে কনের ছোট বোন ও ভাই বিষয়টি স্থানীয় মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রমোটোর হৃদয় খানম ও আবদুল্লাহ আল-মামুনকে মোঠো ফোনে জানায়।
পরে তারা তাৎক্ষণিক উপজেলা প্রশাসনকে জানালে সহকারি কমিশনার (ভূমি) মোঃ জুলহাসঁ হোসেন সৌরভকে ঘটনাস্থলে গিয়ে বিয়ে পন্ড করে দেয়। এ সময় কনের মা শেফালী বেগম ও দাদি খোদেজা বেগমকে ৫ হাজার টাকা জরিমানা করে বিয়ে না দেয়ার প্রতিশ্রƒতিতে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়।
এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) মোঃ জুলহাসঁ হোসেন সৌরভ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana