শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে তিন দিন আটকা পড়া বিড়াল উদ্ধার করলো ফায়ার সার্ভিস

কিশোরগঞ্জে তিন দিন আটকা পড়া বিড়াল উদ্ধার করলো ফায়ার সার্ভিস

আমিনুল হক সাদী, চীফ রিপোর্টার:

কিশোরগঞ্জে প্রাণীর প্রতি মমত্ববোধ দেখিয়েছে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিট। জানা যায় সোমবার (৯ ডিসেম্বর) দুপর ৩টায় দিকে খবর পেয়ে তিন তলায় সানশেডে থেকে ১৫ মিনিটের অভিযানে বিড়াল উদ্ধার করেন। কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় স্কুলের তিন তলায় সানশেডে বিড়ালটি আটকা পড়ায় উদ্ধার অভিযান পরিচঅলনা করে ফায়ার সার্ভিস কর্মীরা।

বিড়ালের অবিরাম কান্না সইতে না পেরে শেষমেষ দমকল কর্মীদের সঙ্গে যোগাযোগ করেন ফিরোজা মেডিকিল ইনস্টিটিউট শিক্ষক রাহুল (৩৫) ফিরোজা মেডিকিল ইনস্টিটিউট শিক্ষক মারুফ হোসেন বলেন আমি গেলেই বিড়ালের কান্নার শব্দ পেলাম। চা দোকানদার হলুদ মিয়া বলেন রাতে ওই শব্দ আরও করুণ হতো। দুদিন শোনার পর খোঁজ নিয়ে দেখি বিড়ালটি আমাদের স্কুলে তিন তলায় সানশেডে। ভেবেছিলাম বিড়ালটি নিজ থেকে চলে যাবে। কিন্তু আরও তিনদিন গেল, তার কান্না থামল না।”

এরপর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মী পাশের সানশেডে আশ্রয় নেওয়া বিড়ালটি উদ্ধারের চেষ্টা চালায়। পরে সেখান থেকে এক লাফে পড়ে পালিয়ে যায় বিড়ালটি। এসময় বিড়ালটি সুস্থভাবে বেঁচে যাওয়ায় করতালি দিতে থাকে আশপাশের শতশত মানুষ।

বিষয়টি নিয়ে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার মো. আবুজর গিফারীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “প্রাণ বাঁচানোই আমাদের প্রধান ও প্রথম কাজ, সেটা মানুষের হোক আর প্রাণীর হোক। কিছুদিন আগে আমাদেরকে এক ব্যক্তি ফোন দিয়ে বলে পরে একটি ট্রিম গিয়ে বিড়ালটি উদ্ধার করেছি আমরা।”

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana