মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাশিয়ায় হামলায় সবচেয়ে বড় ক্ষতির কথা জানালেন জেলেনস্কি হোসেনপুরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের প্রচারণায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কিশোরগঞ্জের পাকুন্দিয়ার মঙ্গলবাড়িয়ায় ১শ কোটি টাকা লিচু বিক্রির আশা গোপনে জব্দকৃত গাড়ি বিক্রির অভিযোগে তদন্ত কমিটি গঠন কিশোরগঞ্জে শ্রেষ্ঠ ইমামদের বাচাই ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত কাউন্সিলরের নাম না থাকায় কিশোরগঞ্জে আ’লীগের  বিক্ষোভ মিছিল ভৈরবে বিএনপি দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ॥ রফিক সভাপতি, আরিফ সম্পাদক হোসেনপুরে পরিদর্শন ও নিরীক্ষা বিষয়ক কর্মশালা কিশোরগঞ্জে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু
নাইজেরিয়ায় ডাকাতদের হামলায় নিহত-২০০

নাইজেরিয়ায় ডাকাতদের হামলায় নিহত-২০০

একুশে ডেস্ক:

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমের জামফারার রাজ্যের এক গ্রামে এই সপ্তাহে সামরিক বিমান হামলার পর সশস্ত্র দস্যুদের প্রতিশোধমূলক আক্রমণে অন্তত ২০০ জনের বেশি লোক নিহত হয়েছেন।

হামলার সময় স্ত্রী এবং তিন সন্তানকে হারিয়ে উমমরু মাকেরি বলেছেন, নিহত বেশ কয়েকজন সতর্কসহ প্রায় ১৫৪ জনকে দাফন করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন মৃতের সংখ্যা অন্তত ২০০ হতে পারে।

শুক্রবার রয়টার্স জানিয়েছিল, জামফারার আঙ্কা স্থানীয় সরকার এলাকায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন; যখন মোটরবাইকে ৩০০ জনেরও বেশি সশস্ত্র দস্যু আটটি গ্রামে হামলা চালায় এবং মঙ্গলবার বিক্ষিপ্তভাবে গুলি শুরু করে।

সামরিক বাহিনী বলেছে, তারা সোমবার ভোরে জামফারা রাজ্যের গুসামি বন এবং পশ্চিম সামরে গ্রামে লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে, গোয়েন্দা প্রতিবেদনের পর তাদের দুই নেতাসহ ১০০ জনেরও বেশি দস্যুকে হত্যা করেছে।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি শনিবার এক বিবৃতিতে বলেছেন, সেনাবাহিনী অবরোধের মধ্যে থাকা সম্প্রদায়ের উপর অবৈধ কর আরোপের মাধ্যমে জনগণকে সন্ত্রাসের রাজত্বের শিকার করে এমন অপরাধী চক্রকে খুঁজে বের করতে এবং নির্মূল করার জন্য আরও সরঞ্জাম অর্জন করেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana