মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০১:৩০ অপরাহ্ন

কুলিয়ারচরে পূর্ব শত্রুতায় বালু ব্যবসায়ীর বাড়িতে আগুন: ৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কুলিয়ারচরে পূর্ব শত্রুতায় বালু ব্যবসায়ীর বাড়িতে আগুন: ৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ভুক্তভোগী তানাজ মিয়া

মোঃ মাইন উদ্দিন, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : 
কিশোরগঞ্জের কুলিয়ারচরে পূর্ব শত্রুতার জেরধরে রাতের আঁধারে মোঃ তানাজ নামের এক বালু ব্যবসায়ীর বাড়িতে আগুন দিয়ে তার ড্রেজার মেশিনসহ ৫ হাজার ফিট প্লাস্টিকের পাইপ ও অন্যান্য মালামাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। পুড়ে যাওয়া মালামালের আনুমানিক মুল্য প্রায় ৯ লাখ টাকা।
গত (৪ জানুয়ারি) মঙ্গলবার দিবাগতরাতে অর্থাৎ ৫ জানুয়ারি বুধবার রাত আড়ইটার দিকে উপজেলার সালুয়া ইউনিয়নের মধ্য সালুয়া পূর্বপড়া গ্রামের মোঃ ইসলাম উদ্দিনের পুত্র বালুমহাল ইজাদার ও মাটি ব্যবসায়ী চাঁদনী এন্টারপ্রাইজ এর স্বত্যাধিকারী তানাজ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৫ জানুয়ারি রাতে ভুক্তভোগী তানাজ মিয়া বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে কুলিয়ারচর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
তানাজ মিয়া জানান, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বাড়ির সবাই ঘুমিয়ে পড়লে বাড়ির আঙিনায় রাখা ড্রেজার ব্যবসার ৫ হাজার ফিট প্লাস্টিকের পাইপ ও ৪টি ড্রেজার মেশিনে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় প্লাস্টিক পাইপ পুড়ার শব্দে ও গন্ধে ঘর থেকে বাহির হয়ে পার্শ্ববর্তী ডুমরাকান্দা গ্রামের মৃত লাল মিয়ার পুত্র মোঃ ফাইজ উদ্দিন (৪২), উত্তর সালুয়া গ্রামের মোঃ মজলুর রহমানের স্ত্রী আনেছা আক্তার (৩৭) ও তার বড় ছেলে মোঃ শাহিন মিয়া (১৮)’কে দৌড়ে পালিয়ে যেতে দেখেন। পরে তানাজদের ডাক চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে দীর্ঘ সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ আনে।
তানাজ মিয়ার দাবি, আগুনে তার ড্রেজার মেশিনের ৫ হাজার ফিট প্লাস্টিকের পাইপ ও ৪টি মেশিনসহ প্রায় ৯ লাখ টাকার মালামাল পুড়েছে। এছাড়াও পল্লী বিদ্যুতের তার পুড়ে বিদ্যুৎ বিছিন্ন হয়ে পোল্ট্রি ফার্মে থাকা ৫ হাজার মুরগির মধ্যে প্রায় ৩ হাজার মুরগি মরে গেছে। যার আনুমানিক মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনা জানতে একাধিকবার চেষ্টা করেও অভিযুক্তদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
স্থানীয় ইউপি সদস্য মোঃ সিদ্দিকুর রহমান সিদ্দিক ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ মহিজ উদ্দিন সহ এলাকার অনেকের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, এ ঘটনা সম্পর্কে অবগত আছি। আগুনে পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে জানিয়ে তারা বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ সময় এটিকে ন্যাককারজনক ঘটনা হিসেবে আখ্যায়িত করে এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচার দাবি করেন তারা।
কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তানাজ মিয়া। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana