মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাশিয়ায় হামলায় সবচেয়ে বড় ক্ষতির কথা জানালেন জেলেনস্কি হোসেনপুরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের প্রচারণায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কিশোরগঞ্জের পাকুন্দিয়ার মঙ্গলবাড়িয়ায় ১শ কোটি টাকা লিচু বিক্রির আশা গোপনে জব্দকৃত গাড়ি বিক্রির অভিযোগে তদন্ত কমিটি গঠন কিশোরগঞ্জে শ্রেষ্ঠ ইমামদের বাচাই ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত কাউন্সিলরের নাম না থাকায় কিশোরগঞ্জে আ’লীগের  বিক্ষোভ মিছিল ভৈরবে বিএনপি দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ॥ রফিক সভাপতি, আরিফ সম্পাদক হোসেনপুরে পরিদর্শন ও নিরীক্ষা বিষয়ক কর্মশালা কিশোরগঞ্জে বেকার যুবদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু
মুমিনুল-লিটনের ব্যাটে তৃতীয় দিনও বাংলাদেশের

মুমিনুল-লিটনের ব্যাটে তৃতীয় দিনও বাংলাদেশের

একুশে ডেস্ক:
মুমিনুল হক ও লিটন কুমার দাসের ব্যাটে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিনও রাজত্ব করেছে বাংলাদেশ। সোমবার তৃতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৪০১/৬। এরই ৭৩ রানের লিড। হাতে ৪ উইকেট। ১১ রান নিয়ে উইকেটে আছেন ইয়াসির আলী। তার সঙ্গী মেহেদী হাসান মিরাজ অপরাজিত আছেন ২০ রানে।
চলতি মাউন্ট মঙ্গানুই টেস্টে আগের দিন যে সম্ভাবনা জাগিয়েছিল তা ধরে রাখতে সমর্থ হয়েছে টাইগাররা। যদিও তিন তিনটি সেঞ্চুরি হাতছাড়া করার আক্ষেপও আছে। গতকাল সেঞ্চুরি মিসের শুরুটা হয় আগের দিন ৭০ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান জয়ের আউট হওয়ার মধ্য দিয়ে। শুরু থেকেই নড়বড়ে জয় সাজঘরমুখো হন ব্যক্তিগত ৭৮ রানে। এই ধাক্কা সামলে ওঠার আগেই বিদায় নেন মুশফিকুর রহিম। ব্যক্তিগত ১২ রানে ফেরেন বাংলাদেশ ব্যাটিংয়ের দ্য ওয়াল। ১৭৫/২ নিয়ে খেলতে নেমে বাংলাদেশ স্কোরবোর্ডে তখন ২০৩/৪। স্বাগতিক কিউইদের চেয়ে তখনও ১২৫ রানে পিছিয়ে টাইগাররা। দ্বিতীয় দিনের শক্ত ভিত টলে উঠেছে ততক্ষণে। এখান থেকে দলকে টানেন মুমিনুল ও লিটন।
পঞ্চম উইকেট জুটিতে স্বাগতিক বোলারদের সবটুকু জীবনীশক্তি কেড়ে নেন মুমিনুল ও লিটন। ৫২.৪ ওভারের জুটিতে ১৫৮ রান যোগ করেন দুজনে। যেভাবে খেলছিলেন তাতে মনে হচ্ছিল তিন অঙ্কের ঘরে না পৌঁছে মুমিনুল ও লিটন থামবেন না। কিন্তু মাত্র ১১ রানের মধ্যেই বিদায় নেন দুজন। মাত্র ১২ রানের জন্য সেঞ্চুরি পাননি টাইগার অধিনায়ক। তার ৮৮ রানের ইনিংসটির ইতি ঘটান ট্রেন্ট বোল্ট। কাটা পড়েন লেগ বিফোরের ফাঁদে। প্রায় সোয়া ছয় (৩৭০ মিনিট) ঘণ্টাব্যাপী তার ২৪৪ বলে গড়া ইনিংসটিতে চারের মার ১২টি। অধিনায়ককেই অনুসরণ করেন লিটনও। ১৪ রানের জন্য সেঞ্চুরি পাননি। ৮৬ রানের ইনিংসটি তিনি সাজান ১০ বাউন্ডারির সাহায্যে। সেঞ্চুরি না পেলেও লিড পাওয়াটাকে সময়ের ব্যাপারে পরিণত করেন দুজনে।
স্বল্প সময়ের ব্যবধানে মুমিনুল ও লিটন ফিরে গেলেও লড়াই অব্যাহত রাখেন ইয়াসির ও মিরাজ। দিনের শেষ ১১.১ ওভার অবিচ্ছিন্ন থেকে সপ্তম উইকেট জুটিতে ৩১ রান যোগ করেন দুজনে।
এই টেস্টে বাংলাদেশ যেখানে আছে তাতে বড় কিছুর স্বপ্ন দেখাই যায়। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কণ্ঠেও সেই বড় কিছুর আকাক্সক্ষা। গতকাল তৃতীয় দিনের খেলা শেষে সুজন বলেন, ‘এই টেস্টে আমাদের ভালো সুযোগ আছে। জিততে না পারলেও অন্তত ড্র করতে চাই আমরা।’ বলাবাহুল্য নিউজিল্যান্ডের মাটিতে এখন ৯ টেস্ট খেলে সবগুলোতেই হেরেছে টাইগাররা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana