রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন

শতাধিক বাড়িতে অগ্নিকাণ্ডের জন্য দায়ী বিড়াল!

শতাধিক বাড়িতে অগ্নিকাণ্ডের জন্য দায়ী বিড়াল!

একুশে ডেস্ক:

পোষা প্রাণী হিসেবে বিড়ালের কদর আলাদা। তবে বাড়িতে যারা বিড়াল পালছেন তাদের নিজেদের আদরের বিড়ালকে ‘দেখেশুনে’ রাখতে বলেছে দমকল বিভাগ। না, প্রাণীটি হারিয়ে যাবে সেই ভয়ে নয়, বরং অবলা এই প্রাণীটি শতাধিক বাড়িতে আক্ষরিক অর্থেই আগুন লাগানোর পর এই হুঁশিয়ারি দেওয়া হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন শুক্রবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

সিউল মেট্রোপলিটন দমকল ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, ২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত ১০৭টি বাড়িতে বিড়ালের কারণে আগুন লেগেছে।

দমকল বিভাগ জানায়, অধিকাংশ ক্ষেত্রে বিড়াল ইলেক্ট্রিক চুলা জ্বালিয়ে দেওয়ার ফলে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। ইলেক্ট্রিক চুলার টাচ বাটনে লাফালাফি করে বিড়াল সেগুলো চালু করে ফেলে। চালু হওয়ার পর খুব বেশি উত্তপ্ত হয়ে যন্ত্রটিতে আগুন ধরে যায়। সেই আগুন বাড়িতে ছড়িয়ে পড়ে বলে দমকল বিভাগ জানিয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, অধিকাংশ ক্ষেত্রেই মালিক বাইরে থাকার সময় আগুন লাগার ঘটনা ঘটেছে। এসব অগ্নিকাণ্ডে চারজন আহত হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

এ ব্যাপারে দমকল বিভাগের এক কর্মী জানান, বিড়াল সংক্রান্ত অগ্নিকাণ্ডের ঘটনা সম্প্রতি বেড়ে গেছে। আমরা পোষা বিড়ালের প্রতি বাড়তি মনোযোগ দেওয়ার পরামর্শ দিচ্ছি। কারণ বাড়িতে কেউ না থাকলে আগুন ভয়াবহ রূপ নিতে পারে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana