শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:১১ পূর্বাহ্ন

৫ হাজার টাকার জন্য কুড়ে ঘর তৈরি করতে পারছেনা মান্নান

৫ হাজার টাকার জন্য কুড়ে ঘর তৈরি করতে পারছেনা মান্নান

হোসেনপুর ( কিশোরগঞ্জ) প্রতিনিধি:

কিশোরগঞ্জের হোসেনপুরে এককালের স্বনামধন্য গৃহ নির্মাণ শ্রমিক আবদুল মান্নান মৃধা মাত্র ৫ হাজার টাকার জন্য কুড়ে ঘর তৈরি করতে পারছেনা।পৈত্রিক ভাবে প্রাপ্ত একটি জরাজীর্ণ দুচালা টিনের ভাঙ্গা ঘরে বসবাস করে আসছিল সে।
ভাগ্যের নিমর্ম পরিহাস গৃহ নির্মাণ শ্রমিক হয়েও নিজের ঘর টুকু তৈরি করার সামর্থ্য তার নেই।

ঝড় বৃষ্টি এলেই পরিবার পরিজন নিয়ে অন্যের ঘরে আশ্রয় নিতে হয় তাকে। হোসেনপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের পূর্ব ঢেকিয়া গ্রামের মৃত আব্দুল গফুর মৃধার পুত্র আব্দুল মান্নান।দুই শতক ভিটে বাড়ি ছাড়া অসহায় সম্বল বলতে কিছুই নেই তার। অভাবের সংসারে ছোট বেলা থেকেই গৃহনির্মান শ্রমিকের কাজ করে আসছিল সে। কিন্তু শারীরিক অসুস্থ ও বয়সের ভাড়ে এখন আর কাজ করতে পারছেনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসে গৃহনির্মাণের জন্য কয়েক বার আবেদন করেও সুফল পাননি আব্দুল মান্নান।
জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেগম শাহীন বলেন, আব্দুল মান্নানের আবেদন প্রক্রিয়াধীন ও তালিকা ভূক্ত আছে। বরাদ্দ পেলে ব্যবস্থা নেয়া হবে।সবকিছু আশা হারিয়ে অবশেষে গৃহনির্মাণের কাজ হাতে নেন তিনি। হোসেনপুর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ মিছবাহ উদ্দিন মানিক জানান, আব্দুল মান্নান মৃধার জরার্জীন কুড়ে ঘর নির্মাণের জন্য ২ বান্ডেল ঢেউটিন দিয়েছি।

প্রতিবেশি নাছির উদ্দিন চুন্নু জানান,ঘরটি সংস্কারের জন্য ১২টি খুঁটি দিয়ে সহযোগিতা করেছি।
আব্দুল মান্নান মৃধা কান্না জড়িত কন্ঠে বলেন, গৃহনির্মাণের জন্য আরও ২ বান্ডেল ঢেউটিন ও নগদ ৫ হাজার টাকা দিয়ে সহযোগিতা করার জন্য বিত্তবানদের প্রতি আকুতি জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana