শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুই বাংলাতেই ‘আজব কারখানা’

দুই বাংলাতেই ‘আজব কারখানা’

নির্মাতা শবনম ফেরদৌসীর প্রথম পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র ‌‘আজব কারখানা’। এটি ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘এশিয়ান সিলেক্ট: নেটপ্যাক অ্যাওয়ার্ড’ বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। আগামী বছর ৭-১৪ জানুয়ারি কলকাতার নন্দনে অনুষ্ঠিত হবে উপমহাদেশের সম্মানজনক এ উৎসব।  আর এরপরই বাংলাদেশে প্রথমবারের মতো প্রদর্শিত হবে ‘আজব কারখানা’।

২০তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাংলাদেশ প্যানোরমা বিভাগে সিনেমাটি দেখানো হবে। উৎসব চলবে ১৫-২৩ জানুয়ারি। আর এর আয়োজক রেইনবো ফিল্ম সোসাইটি।

জানা গেছে, ২০১৬-১৭ সালে বাংলাদেশ সরকারের অনুদানের নির্মিত হয় ‘আজব কারখানা’। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। সঙ্গে আছেন মডেল শাবনাজ সাদিয়া ইমি। সিনেমাটি প্রযোজনা করেছেন বাংলাদেশের নির্মাতা, প্রযোজক ও মিডিয়া ব্যক্তিত্ব সামিয়া জামান।

এতে গান রয়েছে পাঁচটি। সিনেমায় প্রথমবারের মতো বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি হেলাল হাফিজের চারটি কবিতাকে গানে রূপায়ণ করা হয়েছে। এগুলোর সংগীতায়োজন করেছে ব্যান্ড ভাইকিং এবং শিল্পী গৌরব। সিনেমার সংগীত পরিচালনা করেছেন লাবিক কামাল গৌরব নিজেই।৪০টিরও অধিক প্রামাণ্যচিত্রের নির্মাতা শবনম ফেরদৌসীর ‘জন্মসাথী’ ২০১৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। এ ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়েছে সেগুলো এবং পেয়েছে একাধিক পুরস্কারও।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana