শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

ভৈরবে নবনির্বাচিত চেয়ারম্যার ও ভাতিজাসহ ৫৬ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

ভৈরবে নবনির্বাচিত চেয়ারম্যার ও ভাতিজাসহ ৫৬ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

এম.এ হালিম,বার্তাসম্পাদক:

ভৈরবে ইউপি নির্বাচনে পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে নবনির্বাচিত চেয়ারম্যানসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে । সোমবার রাতে করিমগঞ্জ থানার সহকারিউপ-পরিদর্শক আমিনুল ইসলাম ভৈরব থানায় এ মামলাটি করেন । পুলিশ সূত্রে জানাযায় ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে ২৬ ডিসেম্বর রোববার কালিকাপ্রসাদের খাসহাওলা কেন্দ্রে নির্বাচনের ভোট গ্রহণের সময় সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলা চালিয়ে অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয় । এ ঘটনায় কালিকাপ্রসাদ ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ লিটন মিয়া কে প্রধান অভিযুক্ত ও তার ভাতিজা সাবেক ইউপি চেয়ারম্যান কবির হোসেনকে ২নং আসামি করে ৬ জনের নাম উল্ল্যেখ করে অঞ্জাতনামা ৫০ জনসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে । এ বিষয়ে জেলা পুলিশ সুপার মাসরুকুর রহমান খালেদ জানান, নির্বাচনে দায়িত্ব পালনকালে সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলা ও অস্ত্র ছিনিয়ে নেয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে । বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে ।

এ বিষয়ে নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ লিটন মিয়া জানান, শোনেছি খাসহাওলা ভোট কেন্দ্রে ২ মেম্বার প্রার্থীর সমর্থকদেও মাঝে সামান্য একটা ঘটনা ঘটেছে । আমরা সেখানে উপস্থিত ছিলাম না । আমাদেও বিরুদ্ধে ষড়যন্ত্র কওে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে ।
উল্ল্যেখ্য ঃ ২৬ ডিসেম্বর নির্বাচনে সকালে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত শান্তি পূর্ণভাবে ভোটাররা ভোট প্রদান করলেও দুপুরের পর বেলা ২টার দিকে কালিকা প্রসাদ ইউনিয়নের খাসহাওলা, আতকাপাড়া ও চরের কান্দা সরকারি প্রাথসিক বিদ্যালয় ভোট কে›দ্রে নৌকা প্রতীকের সমর্থৃকদের সাথে স্বতন্ত্র প্রাথী চশমা প্রতীকের সমর্থকদের সাথে সংঘর্ষ হয় এ সময় চরের কান্দা ও আতকাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২টি ভোট কেন্দ্রে ১ ঘন্টা করে ভোট গ্রহণ স্থগিত করা হয় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাহী ম্যাজিষ্টেটর নির্দেশে কেন্দ্র ২টিতে আলাদা আলাদা ভাবে ২০ রাউন্ড করে ৪০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ । পরে বিজিবি,র‌্যাব ও অতিরিক্ত পুলিশ ঘঁনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে পুনরায় ভোট গ্রহণ শুরু হয় ।তাৎক্ষণিক বিষয়টি নিশ্চিত করেছেন প্রিজাইডিং অফিসার তাপস চন্দ্র দাস ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজনীল শহীদ চৌধুরী ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana