শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুলিয়ারচরের ফরিদপুরে খালটের রাস্তার দুইপাশ দখলদারদের কবলে কটিয়াদী সরকারি কলেজে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান গ্রামের বাজারে কচুর লতি বিক্রি করে ভাইরাল অধ্যাপক হোসেনপুরে ট্রাক্টর চাপায় শিশুর মৃত্যু বাবার রাজনৈতিক আদর্শে উদ্বেলিত হয়ে যুবদল থেকে সরে দাড়ালেন পুত্র শাহীন পাকুন্দিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু করিমগঞ্জে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক প্রধানমন্ত্রীই পারেন জনগণের সকল প্রত্যাশা পুরণে -কিশোরগঞ্জে চিত্র নায়ক কাঞ্চন পাকুন্দিয়ায় সরকার নির্ধারিত মূল্যে ধান ও চাল সংগ্রহ শুরু সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে বাংলাদেশ
ভৈরবে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর মামলায় ২ চিকিৎসকের জেল ও ৫ লাখ টাকা জরিমানা

ভৈরবে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর মামলায় ২ চিকিৎসকের জেল ও ৫ লাখ টাকা জরিমানা

এম.এ হালিম,বার্তা সম্পাদক :

ভৈরবে জুয়েল মিয়া (৩০) নামে পোল্ট্রি ব্যবসায়ীকে ভুল চিকিৎসায় মৃত্যুর মামলায় ২ চিকিৎসক ও সহকারিকে ২ বছর করে জেল ও ৫ লাখ টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম জেল দিয়েছে আদালতের বিচারক ।

দন্ডপ্রাপ্তরা হলো ভৈরব ট্রমা হাসপাতালের অর্থপেডিক চিকিৎসক কামরুজ্জামান আজাদ,ডাঃ মোঃ ইমরান ও সহকারি গৌরাঙ্গ সাহা । এছাড়া হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন ও পরিচালক হিরন মিয়াকে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয় । টাকা অনাদায়ে আরো ১ বছরের জেল দিয়েছে আদালত । তবে হাসপাতালের ২ পরিচালক আগামী ১ মাসের মধ্যে জরিমানা পরিশোধের অঙ্গীকার করে জামিনে ছাড়া পেয়েছে । জানাযায় গত ১৩ ডিসেম্বর সোমবার কিশোরগঞ্জের অতিরিক্ত ৩য় জেলা জজ জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন । রায়ের সময় অর্থপেডিক ডাঃ কামরুজ্জামান আজাদ আদালতে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত ।

মামলার এজাহার ও নিহতের পারিবারিক সূত্রে জানাযায় ২০১৯ সালে ৫ জুলাই পোলিট্র ব্যবসায়ী জুয়েল মিয়া ৩০ হাজার টাকার বিনিময়ে ট্রমা হাসপাতালের অর্থপেডিক চিকিৎসক ডাঃ কামরুজ্জামানের তত্বাবধানে হাতের অস্্েরাপাচার করতে হাসপাতালে ভর্তি হন । পরে এ্যানেস্থিসিয়া চিকিৎসক না থাকায় হাসপাতালের সহকারি গৌরাঙ্গ সাহা রোগীকে এ্যানেস্থেসিয়া ( অজ্ঞান ) করার ঔষধ প্রয়োগ করেন । পরে অপরেশন করার পর রোগীর জ্ঞান না ফেরায় অপারেশন থিয়েটারেই রোগীর মৃত্যু হয় । কিন্ত রোগীর জ্ঞান ফিরে না আসায় স্বজনদের সন্দেহ হলে স্বজনরা রোগীর কাছে যেতে চাইলে স্বজনদের অপারেশন থিয়েটারে যেতে না দিয়ে মৃত রোগীকে জীবিত আছে বলে দ্রƒত ঢাকায় নিয়ে যেতে বলেন । পরে রোগীর স্বজনরা অপারেশন থিয়েটারে জোর করে ঢুকে দেখেন রোগী মারা গেছে । এ ঘটনা জানাজানি হলে হাসপাতালের চিকিৎসকসহ সবাই গা ঢাকা দেয় । পরদিন নিহতের ভাই কামাল মিয়া বাদী হয়ে অর্থপেডিক ডাঃ কামরুজ্জামান আজাদ,ডাঃ ইমরান.সহকারি গৌরাঙ্গ সাহা ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫ জনকে আসামি করে ভৈরব থানায় মামলা দায়ের করেন । পরে ঘটনা তদন্ত করে ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন । দীর্ঘ আড়াই বছর পর আদালতের বিচারক এ রায় দেন ।

আজ বুধবার সন্ধ্যায় বাদী কামাল মিয়া রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, জরিমানার টাকা পেলে নিহত জুয়েলের ২ টি শিশু সন্তানসহ পরিবারটি ভালোভাবেবেচেঁ থাকতে পারতো ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana