শুক্রবার, ০১ Jul ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে মুজিব জন্মশতবার্ষিকী ও বিজয়ের চেতনার ওপর রচনা লিখে পুরস্কৃত সংগঠক সাদী

কিশোরগঞ্জে মুজিব জন্মশতবার্ষিকী ও বিজয়ের চেতনার ওপর রচনা লিখে পুরস্কৃত সংগঠক সাদী

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের লেখক ও যুব সংগঠক আমিনুল হক সাদী মুজিব জন্মশতবার্ষিকী ও আমাদের বিজয়ের চেতনার ওপর রচনা লিখে জেলা সরকারি গণগ্রন্থাগারের পুরস্কার পেয়েছেন। শুক্রবার সকালে জেলা শহরের আলোরমেলাস্থ জেলা সরকারি গণগ্রন্থাগারের অডিটরিয়ামে রচনা প্রতিযোগী বিজয়ীর হাতে এ পুরস্কার বিতরণ করা হয়।

মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীন গণগ্রন্থাগার অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন জেলা সরকারি গণগ্রন্থাগারে জেলা প্রশাসনের সহায়তায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক আজিজুল হক সুমনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রিন্সিপাল প্রফেসর মোঃ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর মোঃ ফজলুল হক সাগর, কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরীর সিনিয়র সহসভঅপতি বীরমুক্তিযোদ্ধা কবি আইয়ুব বিন হায়দার, জেলা পরিষদের সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সি,কিশোরগঞ্জ জেলা বেসরকারী গণগ্রন্থাগার সমিতির সভাপতি মোঃ রুহুল আমীন, কিশোরগঞ্জ আজিমুদ্দিন হাই স্কুলের সিনিয়র শিক্ষক স্বপন কুমার বর্মণ। মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার ও যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা মোঃ আমিনুল হক সাদীর পরিচালনায় এতে বক্তৃতা করেন শিক্ষক বাদল চন্দ্র বর্মণ, প্রতিযোগী মোজাম্মেল হক তুহিন প্রমুখ।

মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষে জেলা সরকারি গণগ্রন্থাগার কর্তৃক আয়োজিত ‘ মুজিব জন্মশতবার্ষিকী ও আমাদের বিজয়ের চেতনা’ শিরোনামে রচনা প্রতিযোগিতা আহ্বান করে। এতে অংশ নিয়ে কৃতকার্য হয়ে জেলায় তৃতীয় স্থান লাভ করেন লেখক ও যুব সংগঠক আমিনুল হক সাদী। তিনি জেলা সদরের মহিনন্দ ইউনিয়নে অবস্থিত যুব উন্নয়ন পরিষদ, মহিনন্দ ইতিহাসঐতিহ্য সংরক্ষণ পরিষদ ও পাঠাগারের প্রতিষ্ঠাতাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত হয়ে সমাজ উন্নয়নে দক্ষ সংগঠকের কাজ করছেন।

জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক আজিজুল হক সুমন বলেন, আমিনুল হক সাদী প্রতিবারেই জেলা সরকারি গণগ্রন্থাগারের বিভিন্ন প্রতিযোগিতায় বিশেষ করে সাধারণ বিভাগে রচনা লিখে পুরস্কার ও সনদ পেয়ে আসছেন। এবাওে মহান বিজয় দিবসের ওপর লিখে পুরস্কার পেয়েছেন। পরবর্তীতে অর্জিত পুরস্কারের সাথে সম্মাননা সনদও দেওয়া হবে। আমি তার সার্বিক কল্যাণ ও মঙ্গল কামনা করছি।
বিজয়ী পুরস্কার প্রাপ্ত সংগঠক আমিনুল হক সাদী বলেন, ‘এ পুরস্কারটিসহ আমার এ যাবত অর্জিত পুরস্কার ও সনদের সংখ্যা দাঁড়ালো ১২১। সবার কাছে দোয়া চাই আগামী দিনের জন্য।’

কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মো. এনামুল হক শামীম ও মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের সাধারণ সম্পাদক মোঃ রিয়াদ হোসাইন বলেন, ‘আমাদের সংগঠনদ্বয়ের সভাপতি বিশিষ্ট সংগঠক ও লেখক আমিনুল হক সাদী ভাইয়ের পুরস্কার ও সনদ অর্জনে আমরা আনন্দিত। সংশ্লিষ্ট বিভাগের সবাইকে ধন্যবাদ জানাই।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana